• মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৎকারের পরও নেতার মরদেহ ফেরত পেল আমাজনবাসীরা 

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ জুলাই ২০২০, ১৬:৩৮
করোনা
ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে মৃত্যু হওয়া ইকুয়েডরে আমাজন বনাঞ্চলের এক আদিবাসী নেতার মৃত্যুর পর স্বাস্থ্যবিধি অনুযায়ী তার সৎকার করা হলে বেঁকে বসেন ওই আদিবাসীর লোকজন। নেতার মৃতদেহ ফিরিয়ে আনতে স্থানীয় এলাকা থেকে ছয়জনকে অপহরণ করে নিয়ে যায় তারা।

সেই আদিবাসী নেতার মৃতদেহ মাটির নিচ থেকে আবার তুলে ফেরত দিয়ে শনিবার অপহৃতদের সরকার ফিরিয়ে এনেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

অপহৃত হওয়া ছয়জনের মধ্যে দুজন পুলিশ অফিসার, দুজন সেনাবাহিনীর সদস্য ও দুজন সাধারণ নাগরিক। তাদের সবাইকে ইকুয়েডরের পেরুর সীমান্ত অঞ্চল থেকে তুলে নিয়ে যায় আদিবাসীরা।

ইকুয়েডরের স্বরাষ্ট্রমন্ত্রী মারিয়া পাওলা রোমিও টুইটারে জানান, দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের আমাজন জঙ্গলের পাস্তাসা রাজ্য থেকে মুক্ত করে আনা নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

আদিবাসী জনগোষ্ঠীটির প্রায় ৬০০ মানুষের মতো একটি দল তাদের অপহরণ করে নিয়ে গিয়েছিল বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। আলোচনার মাধ্যমে বন্দীদের মুক্ত করে আনার কাজে নেতৃত্ব দেন পুলিশের কমান্ডার জেনারেল পাত্রিসিও কারিলো।

পুলিশের পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে, তাদের বিশেষ একটি দল আদিবাসী নেতার লাশটি কবর থেকে সুনির্দিষ্ট প্রক্রিয়ায় হস্তান্তর করা হয়েছে।

আয়তনে তুলনামূলক ছোট হলেও করোনাভাইরাসের প্রকোপে পিছিয়ে নেই ইকুয়েডর। দেশটিতে এরই মধ্যে আক্রান্ত ৬১ হাজার ছাড়িয়েছে। আর মৃত্যুর সংখ্যা প্রায় ৪ হাজার ৮০০।

ওডি/

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড