• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে একদিনেই ২২ হাজারের বেশি আক্রান্ত

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ জুলাই ২০২০, ১৬:২২
করোনা
ছবি : সংগৃহীত

ভারতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা হু হু করে বাড়তে চলেছে। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য অনুসারে, দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৪৮ হাজার ৩১৫।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমণের রেকর্ড হয়েছে। একদিনেই নতুন করে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ২২ হাজার ৭৭১ জন এবং মারা গেছে ৪৪২ জন। ফলে এখন পর্যন্ত ভারতে মোট মৃত্যু হয়েছে ১৮ হাজার ৬৫৫ জনের।

তবে ভারতে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসা নেওয়ার পর সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বাড়ছে। এখন পর্যন্ত দেশটিতে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ৩ হাজার ৯৪ হাজার ২২৭ জন। অর্থাৎ সুস্থতার হার ৬০ দশমিক ৮০ শতাংশ। বর্তমানে দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ২ লাখ ৩৫ হাজার ৪৩৩টি।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র। সেখানে করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ৯২ হাজার ৯৯০ জন। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার ওই রাজ্যে ১৯৮ রোগীর মৃত্যু হয়েছে। ফলে সেখানে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৭৬ জনের।

করোনা সংক্রমণে দ্বিতীয় অবস্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে ইতোমধ্যেই আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়ে গেছে। সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৪ হাজার ৩২৯ জন। সরকারি তথ্য অনুযায়ী, তামিলনাড়ুতে আরও ৬৪ জনের মৃত্যু হওয়ায় এখন পর্যন্ত সেখানে মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ৩৮৫।

এদিকে রাজধানী দিল্লিতে আক্রান্তের সংখ্যা ৯৪ হাজার ছাড়িয়ে গেছে। সেখানে এখন পর্যন্ত ২ হাজার ৯২৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে।

এদিকে, পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৬৯ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা ২০ হাজার ৪৮৮। সেখানে এখন পর্যন্ত মারা গেছে ৭১৭ জন।

ওডি/

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড