• মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০১ দিন পর ফের খুলল ‘কফি হাউস’

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ জুলাই ২০২০, ১০:০৮
১০১ দিন পর ফের খুলল ‘কফি হাউস’
বিখ্যাত ‘কফি হাউস’ (ছবি : প্রতীকী)

১০১ দিন পর আবারও বসল কলকাতার বিখ্যাত কফি হাউসের ‘সেই আড্ডা’। প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে চলা লকডাউনে বন্ধ হয়ে যাওয়ার প্রায় সাড়ে তিনমাস পর বুধবার (১ জুলাই) স্থানীয় সময় সকাল ১১টায় খুলে দেওয়া হয় কফি হাউসের দরজা। যদিও আগের মতো লোকে লোকারণ্য নয়, চালু হয়েছে ধারণক্ষমতার অর্ধেক মানুষ প্রবেশের শর্তে।

জানা গেছে, ভারতে লকডাউন শিথিলের দ্বিতীয় পর্ব অর্থাৎ আনলক ২.০-তে কফি হাউস খোলা থাকবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। আগে সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকত ঐতিহ্যবাহী এই বিপণী। আগে দুইতলা মিলিয়ে ১০০টি টেবিল থাকলেও এখন তা নামিয়ে আনা হয়েছে অর্ধেকে। অর্থাৎ প্রতি তলায় টেবিল থাকছে ২৫টি করে। আর প্রতি টেবিল বসতে পারছেন সর্বোচ্চ চারজন করে।

তবে এতসব বিধিনিষেধের কারণে বেশ বিপাকেই পড়েছেন কফি হাউস কর্মীরা। কারণ আগে ঘণ্টার পর ঘণ্টা টেবিলে টেবিলে চলত চিরায়ত বাঙালি আড্ডা। ধোয়া ওঠা কফির সঙ্গে থাকত টোস্ট কিংবা ফিশফ্রাই। যদিও আনলক পর্বে গণজমায়েতে সবকিছুই নিয়ন্ত্রিত। তাই ১৯৪২ থেকে চলে আসা সেই প্রথা এবার ভাঙতেই হচ্ছে।

আরও পড়ুন : পাকিস্তানে চীনা সেনা মোতায়েনের খবর নিয়ে ধোঁয়াশা!

খাবারের আইটেম কমিয়ে গ্রাহকের উপস্থিতি সময় কমানোর চেষ্টা করছে কফি হাউস কর্তৃপক্ষ। এ বিষয়ে ভারতীয় কফি কর্মী সমবায় সংগঠনের সচিব তপন কুমার পাহাড়ি বলেন, আমরা ১০১ দিন পর ফের দরজা খুলতে পেরেছি। পুরনো গ্রাহকদের বলব, আপনারা নিশ্চিন্তে আসুন। স্যানিটাইজিং, থার্মাল স্ক্যানিং সবকিছুর ব্যবস্থা রাখা হয়েছে এখানে।

সূত্র : এনডিটিভি

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড