• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনি জরিপে এগিয়ে বাইডেন

  আন্তর্জাতিক ডেস্ক

০১ জুলাই ২০২০, ১৪:৪৮
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনি জরিপে এগিয়ে বাইডেন
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে অংশগ্রহণকারী ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন (ছবি : এনবিসি নিউজ)

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আর বাকি চার মাস। আর সম্প্রতি করা এক জরিপের ফলে দেখা যায়, ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের চেয়ে ব্যাপক ব্যবধানে পিছিয়ে রয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

সম্প্রতি ২০১৬ সালের নির্বাচনে বিজয়ের কথা স্মরণ করে আত্মবিশ্বাসের সঙ্গে ট্রাম্প বলেছেন, এবারের নির্বাচনেও ২০১৬ সালের ৩ নভেম্বরের পুনরাবৃত্তি ঘটবে।

একই সঙ্গে ২০১৬ সালের নিউইয়র্ক টাইমসের জরিপকে 'ভুয়া' এবং ফক্স নিউজের জরিপকে 'তামাশা' উল্লেখ করে ট্রাম্প বলেন, চার বছর আগে জাতীয় নির্বাচনের জরিপে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনকে বিজয়ী দেখানো হয়েছিল।

তবে গত কয়েক সপ্তাহ ধরে সবগুলো জাতীয় ভোট জরিপে একই ধরণের ফলাফল আসছে। এতে ট্রাম্প ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের চেয়ে বেশ পিছিয়ে রয়েছেন। নিউইয়র্ক টাইমস এবং সেইনা কলেজের সর্বশেষ জরিপে ট্রাম্পের চেয়ে জো বাইডেন ১৪ পয়েন্ট এগিয়ে রয়েছেন।

পর্যবেক্ষকদের অভিমত নির্বাচনের প্রচারণার আরও চার মাস বাকি আছে। তবে তারা উল্লেখ করেন, ২০১৬ সালের জরিপে হিলারি ক্লিনটনের চেয়েও উল্লেখযোগ্য ব্যবধানে জো বাইডেন এগিয়ে রয়েছেন। ভোটযুদ্ধে এই জরিপ ফলাফল ট্রাম্পের দলের জন্য উদ্বেগজনক।

আরও পড়ুন : যে কারণে রেমডিসিভিরের মজুদ বাড়াচ্ছেন ট্রাম্প!

সেইনা কলেজের জরিপে ট্রাম্প মিসিগান.পেনসিলভানিয়া উইকনসিন এই তিন অঙ্গরাজ্যে জো বাইডেনের চেয়ে পিছিয়ে রয়েছেন, এই রাজ্যগুলোতে ২০১৬ সালের জরিপে হিলারি ক্লিনটনের চেয়েও বেশি ব্যবধানে বাইডেন এগিয়ে রয়েছেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড