• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে আরও ২০ হাজার করোনায় আক্রান্ত

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ জুন ২০২০, ১৭:৩৯
করোনা
ছবি : সংগৃহীত

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ক্রমান্বয়ে যখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে তখন দ্বিতীয় দফায় লকডাউন শিথিল করতে যাচ্ছে দেশটি। এর মাঝেই মঙ্গলবার (৩০ জুন) দক্ষিণ এশিয়ার এই দেশে আরও প্রায় ২০ হাজার মানুষ নতুন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

জানা যায়, করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ভারতের বেশ কিছু শহরে লকডাউন বাড়ানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে। গত কয়েকদিন ধরেই দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা আগের যে কোনো সময়ের চেয়ে বেড়েছে।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত পরিসংখ্যানে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আরও ১৮ হাজার ৫২২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে নতুন সংক্রমণের এই সংখ্যা আগের দিনের চেয়ে সামান্য কম; রবিবার দেশটিতে ১৯ হাজার ৯০৬ জন করোনা সংক্রমিত হন।

সাড়ে ৫ লাখের বেশি আক্রান্ত নিয়ে মোট আক্রান্তের হিসেবে এই মুহূর্তে বিশ্বে যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং রাশিয়ার পরই ভারতের অবস্থান। ভারতে এখন পর্যন্ত ১৬ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হওয়ার পর মারা গেছেন। এই মৃত্যু হার অন্যান্য দেশের মতো নিম্ন হলেও স্বাস্থ্য বিশেষজ্ঞদের শঙ্কা- যেভাবে রোগী বাড়ছে তার চাপ দেশটির স্বাস্থ্য ব্যবস্থা সামলাতে ব্যর্থ হতে পারে।

আরও পড়ুন : ‘ইরানে রাসায়নিক হামলার দায় যুক্তরাষ্ট্র ও তার মিত্রদেরকে নিতে হবে’

বুধবার থেকে বেশ কিছু বিধি-নিষেধে শিথিলতা এনে আনলক ২.০ তে প্রবেশ করতে যাচ্ছে ভারত। লকডাউনের বিধি-নিষেধে শিথিলতা আনা হলেও দেশটির শিক্ষা-প্রতিষ্ঠান, সিনেমা হল, ব্যয়ামাগার ও পানশালা বন্ধ থাকবে। কিন্তু প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় দেশটির বেশ কিছু শহরে লকডাউন আরোপ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড