• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানবিরোধী ক্ষোভ উগড়ে দিল বাহরাইন-যুক্তরাষ্ট্র

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ জুন ২০২০, ০৮:২২
ইরানবিরোধী ক্ষোভ উগড়ে দিল বাহরাইন-যুক্তরাষ্ট্র
ক্ষেপণাস্ত্র (ছবি : প্রতীকী)

বাহরাইনের আলে খলিফা সরকারের পররাষ্ট্রমন্ত্রী আব্দুললতিফ বিন রাশিদ আয-যায়ানি তার দেশের ইরানবিরোধী অভিযোগগুলোর পুনরাবৃত্তি করেছেন। সোমবার (২৯ জুন) তিনি মানামা সফররত মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ইরান অ্যাকশন গ্রুপের প্রধান ব্রায়ান হুকের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে ইরানবিরোধী ক্ষোভ উগড়ে দেন।

বাহরাইনের সরকার বিরোধী আন্দোলনকারীদের কঠোর হাতে দমন করার বিষয়টিকে ধামাচাপা দেয়ার উদ্দেশ্যে দেশটির পররাষ্ট্রমন্ত্রী দাবি করেন, ইরান মধ্যপ্রাচ্যের দেশগুলোর বিশেষ করে বাহরাইনের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছে। 

তিনি হাস্যকরভাবে ইরানকে সন্ত্রাসবাদে সমর্থনের দায়ে অভিযুক্ত করে বলেন, ইরান যাতে অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করতে না পারে সে জন্য বিশ্বের দেশগুলোর উচিত তেহরানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।

যৌথ সংবাদ সম্মেলনে ব্রায়ান হুকও মধ্যপ্রাচ্যে অস্থিতিশীলতা সৃষ্টির জন্য ইরানকে দায়ী করেন। বিশ্লেষকরা বলছেন, বাহরাইনের আলে খলিফা সরকার বহুদিন ধরে আমেরিকা ও সৌদি আরবের তাবেদারির মাধ্যমে ইরানের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ উত্থাপন করছে।

এ সম্পর্কে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্প্রতি বলেছে, এ ধরনের ভিত্তিহীন ও কাল্পনিক অভিযোগ না তুলে বাহরাইন সরকারের উচিত বিরোধী নেতাদের সঙ্গে আলোচনায় বসার জন্য আন্তর্জাতিক সমাজ যে আহ্বান জানাচ্ছে তাতে ইতিবাচক সাড়া দেওয়া।

আরও পড়ুন : যুদ্ধ কি বাধছেই? কাশ্মীরে গ্যাস মজুদের নির্দেশ, খালি হচ্ছে স্কুল

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় আরও বলেছে, বাহরাইনের অভ্যন্তরীণ বিষয়ে তেহরানকে জড়িয়ে যে বক্তব্য দেওয়া হচ্ছে তা এতটা ডাহা মিথ্যা যে, বিশ্বের কেউ তা বিশ্বাস করবে না। 

সূত্র : পার্সটুডে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড