• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাস্ক পরা বাধ্যতামূলক হচ্ছে ইরানে

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ জুন ২০২০, ০৯:৫৮
মাস্ক পরে আছেন লোকজন
মাস্ক পরে আছেন লোকজন (ছবি : সংগৃহীত)

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারী কার্যকরভাবে মোকাবেলা করার জন্য দেশে যেসব জায়গাকে উচ্চ ঝুঁকিপূর্ণ বলে ঘোষণা করা হবে সেসব স্থানে আগামী ৫ জুলাই থেকে মাস্ক পরা বাধ্যতামূলক করা হচ্ছে। যেসব জায়গায় জনসমাগম বেশি হয় সেখানে অবশ্যই মাস্ক পরে যেতে হবে।

গতকাল (রোববার) রাজধানী তেহরানের করোনাভাইরাস প্রতিরোধ বিষয়ক সদর দপ্তরে অনুষ্ঠিত এক বৈঠকে দেয়া বক্তৃতায় প্রেসিডেন্ট রুহানি এসব কথা বলেন। তিনি বলেন, “করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার প্রথম সপ্তাহ থেকে আমি বলছি যে, আমাদেরকে দীর্ঘদিন ধরে করোনাভাইরাসের সাথে বসবাস করার মতো অবস্থা তৈরি করতে হবে। লোকজনকে বুঝতে হবে যে, আমরা করোনাভাইরাস প্রতিরোধ করতে চাই যাতে দেশের বিভিন্ন প্রদেশে এই ভাইরাসের মহামারী ভয়াবহভাবে ছড়িয়ে পড়তে না পারে। সামাজিক দূরত্ব বজায় রাখা হচ্ছে এই ভাইরাস প্রতিরোধ করার প্রধান উপায়।”

প্রেসিডেন্ট রুহানি বলেন, করোনাভাইরাস প্রতিরোধের দ্বিতীয় উপায় হচ্ছে মাস্ক পরা। সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে এবং আগামী ৫ জুলাই থেকে মাস্ক পরা বাধ্যতামূলক করা হবে। তিনি বলেন, উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকাগুলোকে রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে এবং সবাইকে সংশ্লিষ্ট দিক নির্দেশনা মেনে চলতে হবে।

২০১৯ সালের শেষ দিকে চীনের উহান থেকে সর্বপ্রথম করোনাভাইরাস ছড়িয়ে পড়ে এবং প্রাথমিক পর্যায়ে বিশ্বের যেসব দেশে মারাত্মকভাবে আঘাত হানে এ ভাইরাস, ইরান তার অন্যতম।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড