• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্লজ্জের মতো হাত পেতে চীনা দান গ্রহণ করছে ভারত

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ জুন ২০২০, ২১:৪৬
চীন ভারত

বিশ্বে বহুল পরিচিত টেলিকম কোম্পানি হুয়াওয়ে এবার ভারতের সংবাদ শিরোনাম। করোনার জেরে আর্থিক দৈন্যতায় পড়া ভারতকে চীনের মোবাইল প্রস্তুতকারক এই সংস্থা পি এম কেয়ার্স ফান্ডে ৭ কোটি টাকা অনুদান দিয়েছে। সম্প্রতি ভারত জুড়ে চীনের পণ্য বর্জনের ডাক শুরু হয়ে গিয়েছে। এরই মধ্যে নির্লজ্জের মত এই অনুদান গ্রহণ করা নিয়ে প্রশ্ন উঠেছে।

শুধুমাত্র আর্থিক অনুদান যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে গিয়েছে তা নয়, বিভিন্ন রাজ্যের ত্রাণ তহবিলেও আর্থিক সাহায্য দিয়েছে হুয়াওয়ে। হুয়াওয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ভারতে কোভিড মোকাবিলায় তারা তথ্য প্রযুক্তির দিক থেকেও সাহায্যের আশ্বাস নিয়ে এগিয়ে এসেছে। ভারতের বিভিন্ন জায়গার প্রশাসনের সঙ্গে তারা জোট বেঁধে কোভিড মোকাবিলায় কাজ করবে বলে স্থির করেছে হুয়াওয়ে।

এই সংস্থার ফাইভ ডি থার্মাল মনিটারিং, কন্টাজিওন মনিটারিং সহ একাধিক প্রযুক্তিগত পদ্ধতি ভারতের করোনা মোকাবিলায় সাহায্য করবে বলে দাবি করেছে। এদিকে হুওয়াওয়ে যখন করোনা মোকাবিলায় ভারতে উল্লেখযোগ্য পদক্ষেপের দিকে এগোচ্ছে, তখনই পূর্ব লাদাখে চিন -ভারত সংঘাত শুরু হয়। এমন পরিস্থিতিতে গোটা দেশ চীনের বিরুদ্ধে ক্ষুব্ধ। চিনের পণ্য বাতিলের ডাক দেওয়া হয়েছে ভারতে। আর অনুদান গ্রহণ প্রশ্নবিদ্ধ সোশ্যাল মিডিয়াসহ সব ক্ষেত্রে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড