• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

লাদাখ সীমান্তে আবার ২ ভারতীয় সেনার মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ জুন ২০২০, ২১:২০
ভারত লাদাখ

ফের মৃত্যু সংবাদ লাদাখ উপত্যকার গালওয়ান সেক্টর থেকে। চীন ভারত দ্বন্দ্বে এমনিতেই এলাকা উত্তপ্ত হয়ে রয়েছে। এমন পরিস্থিতিতে ফের ২ ভারতীয় সেনার মৃত্যুতে উদ্বেগে ভারত।

লাদাখের গালওয়ানে এক নির্মাণ চলা ব্রিজ ভেঙে খরস্রোতা নদীতে পড়ে ২ জওয়ানের মৃত্যু হয়েছে। নায়ক সচিন বিক্রম মোরে ও ল্যান্স নায়ক সলিম খানের এই মৃত্যু চীন-ভারত উত্তেজনার জেরে হয়নি বলে জানিয়েছে ভারতীয় সেনা। ব্রিজ নির্মাণ ও লাদাখ সীমান্তের পরিস্থিতি লাদাখ সীমান্তে একটি ব্রিজ নির্মাণ হচ্ছিল। সেই নির্মাণ কাজে যুক্ত ছিলেন দুই প্রয়াত জওয়ান।নির্মাণকালে আচমকাই দুর্ঘটনা ঘটে যায়। 

আরও পড়ুন- নির্লজ্জের মতো হাত পেতে চীনা দান গ্রহণ করছে ভারত

প্রয়াত সচিন মোরের পরিবার জানিয়েছে, খরস্রোতা নদীতে আরও জওয়ানরা ব্রিজ নির্মাণের সময় পড়ে যান। সেই সময় তাদের উদ্ধার করতে নদীতে ঝাঁপ দেন তিনি। এরপর নদীর জলের স্রোতে সামনে থাকা একটি পাথরে মাথায় আঘাত পান সচিন মোরে। যার পর আঘাত গুরুতর হতেই তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর আর মৃত্যুর গ্রাস থেকে বাঁচানো যায়নি তাকে। 

উত্তপ্ত গালওয়ান হিমালয় অঞ্চলে ভারতের সঙ্গে চীনের বিবাদ হিমালয় অঞ্চলে ভারতের সঙ্গে আঞ্চলিক বিবাদ থাকা সত্ত্বেও চীন সম্প্রতি লাদাখে ঢুকে পড়েছে৷ দুই দেশের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পেয়েছে যখন চীনা সেনা প্রকৃত নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে চলে এসেছে৷ প্যাংগং সো, ডেমচক, গালওয়ান উপত্যকা এবং দৌলতবেগ ওলডিতে ভারতীয় ও চীনা সেনা মুখোমুখি বাদানুবাদে জড়িয়েছে৷ এরই মধ্যে চীন লাদাখের গালওয়ান উপত্যকায় নিজেদের অধিকার দাবি করেছে৷

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড