• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সকল রেকর্ড ভাঙল ভারত, ২৪ ঘণ্টায় আক্রান্ত ২০ হাজার

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ জুন ২০২০, ১৮:৪৫
ভারতে করোনা ভাইরাস
সকল রেকর্ড ভাঙল ভারত, ২৪ ঘণ্টায় আক্রান্ত ২০ হাজার (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাসের ভয়াল তাণ্ডবে পূর্বের সব রেকর্ড ছাড়িয়ে ভারতে একদিনেই প্রায় ২০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৯০৬ জন।

রবিবার (২৮ জুন) সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ২৮ হাজার ৮৫৯।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪১০ জনের। তবে সংক্রমণ বাড়লেও সুস্থ হয়ে ওঠার হারও বাড়ছে দেশটিতে। ইতোমধ্যেই সেখানে সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৯ হাজার ৭১৩ জন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩ হাজার ৮৩২ জন।

করোনায় আক্রান্তে এখন পর্যন্ত শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় ভারতের অবস্থান চতুর্থ। ভারতের মহারাষ্ট্র, দিল্লি, তামিলনাড়ু, গুজরাট, তেলেঙ্গানা, উত্তর প্রদেশ, অন্ধ্রপ্রদেশ এবং পশ্চিমবঙ্গে সংক্রমণের হার সবচেয়ে বেশি।

পরপর দুই দিন মহারাষ্ট্রে একদিনে আক্রান্ত হয়েছে পাঁচ হাজার। ফলে সেখানে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫৯ হাজার ১৩৩। মহারাষ্ট্রের পরেই দিল্লির অবস্থান। সেখানে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮০ হাজার এবং মারা গেছে ২ হাজার ৫৫৮ জন।

আরও পড়ুন : মৃত্যুপুরী যুক্তরাষ্ট্রে একদিনে করোনার থাবায় ৪২ হাজারের বেশি মানুষ

গত ৩১ জানুয়ারি ভারতে প্রথম করোনা রোগী শনাক্ত করা হয়। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৬ হাজার ৯৫ জন।

তথ্যসূত্র : এনডিটিভি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড