• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ জনের প্রাণহানি

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ জুন ২০২০, ১০:৩৪
পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ জনের প্রাণহানি
বজ্রপাত (ছবি : প্রতীকী)

পশ্চিমবঙ্গে বজ্রপাতে একদিনে ছয়জনের মৃত্যু হলো। শনিবার (২৭ জুন) বিকালে পশ্চিমবঙ্গের দক্ষিণবঙ্গজুড়ে ব্যাপক ঝড়-বৃষ্টি হয়। মুর্শিদাবাদ জেলায় সে সময় বাজ পড়ার পর দুর্ঘটনাটি ঘটে। মুর্শিদাবাদের সাগদিঘীতে বজ্রাঘাতে প্রথমে এক নারীসহ তিনজনের মৃত্যু হয়। এর কিছু সময় পরেই ফের জেলার ভরতপুরেও বাজ পড়ে মৃত্যু হয় তিনজনের।

স্থানীয় সূত্রে জানা যায়, মুর্শিদাবাদের সাগরদিঘীতে মাঠে কাজ করার সময় বজ্রপাতের ঘটনা ঘটে। গতকাল শনিবার বিকালে ঝড়-বৃষ্টির সময় মাঠে বেগুন তোলার কাজ করছিলেন এক নারীসহ পাঁচ শ্রমিক। ঝড়-বৃষ্টি শুরু হতেই তারা মাঠের মধ্যে একটি পাম্পঘরে আশ্রয় নেন। সে সময় পাম্পঘরের ওপর বাজ পড়ে। বজ্রপাতের ঘটনায় ওই নারী শ্রমিকসহ তিন শ্রমিক গুরুতর আহত হন। সঙ্গে সঙ্গে তাদের স্থানীয় সাগরদিঘী হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাদের মৃত বলে ঘোষণা করেন।

অন্য দিকে একই সময় মুর্শিদাবাদ জেলার ভরতপুর এলাকায় মাঠ থেকে বাড়ি ফেরার পথে তিন শ্রমিকের ওপর বজ্রপাত হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই তিনজনের। ফলে শনিবার বিকালে মোট ছয়জনের মৃত্যু ঘটে।

আরও পড়ুন : মার্কিন সেনাদের হত্যায় তালিবানকে পুরস্কারের প্রস্তাব রাশিয়ার!

কয়েকদিন আগেই ভারতের বিহার ও উত্তরপ্রদেশে একইদিনে বাজ পড়ে মৃত্যু হয় ১১৬ জনের। যার মধ্যে শুধু বিহারেই মৃত্যু হয় ৯২ জনের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড