• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতের ২০০ যুবক যোগ দিল চীনা বাহিনীতে!

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ জুন ২০২০, ২১:০৩
চীন

গালওয়ানে চীন-ভারত সেনা সংঘর্ষের পর এবার পা অধিকৃত কাশ্মীরেও চীন সেনার গতিবিধি লক্ষ্য করা যাচ্ছে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, ভারতের উপর বাড়তি চাপ বাড়াতেই বর্তমানে এই কৌশল নিয়েছে চীনের পিপলস লিবারেশন আর্মি। এদিকে জন্মু কাশ্মীরের ২০০ যুবকের হদিস মেলেনি এখনও।

পাক অধিকৃত কাশ্মীর থেকেই নজরদারি চালাচ্ছে চীনা সেনাবাহিনী। গত সপ্তাহেই একটি চীনা রিফুয়েলার বিমান স্কার্ডুতে অবতরণ করে বলে জানা যায়। এছাড়াও, পূর্ব লাদাখের পার্শ্ববর্তী এলাকাতেও চীনের সেনাবাহিনীর গতিবিধি অনেকটাই বৃদ্ধি পেয়েছে বলে ভারতীয় সেনাবাহিনীর দাবি। গত কয়েকদিনেও ওই এলাকায় পিএলএএফ-র বেশ কিছু চপারকেও ওই এলাকায় ঘোরাফেরা করতে দেখা গেছে বলে জানা যাচ্ছে। 

আরও পড়ুন- ত্রিপলে ঢেকে যুদ্ধ প্রস্তুতি নিচ্ছে চীন, আর কোনো তথ্য পাবে না ভারত

পাক অধিকৃত কাশ্মীরের মাটি ব্যবহার করেই চলছে অনুপ্রবেশ। চীনের সঙ্গে সংঘাতের আবহে পূর্ব লাদাখ সীমান্তের কাছে ভারতীয় সেনারও কড়া নজরদারি আছে বলে জানা যায়। এদিকে ভারতের গোয়েন্দা সূত্রে খবর, জম্মু-কাশ্মীর থেকে হঠাৎই 'নিখোঁজ' হয়ে গিয়েছে ২০০ যুবক। একইসাথে সম্প্রতি পাক অধিকৃত কাশ্মীর থেকেই কাশ্মীরে নিজের অনুচর অনুপ্রবেশ ঘটায় পাকিস্তান। ভারতের আশঙ্কা, এই ২০০ তরুণকেও কাজে লাগানো হতে পারে একই কাজে। 

আরও পড়ুন- আমেরিকান সেনাদের হত্যা করতে টাকা দিচ্ছে রাশিয়া!

এদিকে পাকিস্তানি অনুপ্রবেশ ও চীনের তৎপরতার পড়েই নড়েচড়ে বসেছে ভারতীয় বিমানবাহিনী। আরও কিছু বাড়তি সৈন্যও মোতায়েন করা হয়েছে ওই এলাকায়। সূত্রের খবর, পাক অধিকৃত কাশ্মীর থেকে ভারতের উপর নজরদারি বাড়াতে জিনজিয়াংয়ের হোতান বিমানঘাঁটি ইতিমধ্যেই সু-২৭ ফাইটার জেট মোতায়েন করেছে চীনা বিমানবাহিনী।

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : চীন ভারত সংঘাত

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড