• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীরে স্বাধীনতাকামীদের হামলায় শিশুসহ সেনার মৃত্যু  

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ জুন ২০২০, ১৭:০৭
করোনা
ছবি : সংগৃহীত

২০ সেনা নিহতের ঘটনায় লাদাখে চীনের সঙ্গে উত্তপ্ত পরিস্থিতির মাঝে এবার জম্মু-কাশ্মীরের অনন্তনাগে স্বাধীনতাকামীদের হামলায় এক ভারতীয় সেনা নিহত হয়েছে। মৃত্যু হয়েছে এক পাঁচ বছরের শিশুরও।

আজ শুক্রবার বেলা বারোটা নাগাদ হাইওয়ের উপর পেট্রোলিং করছিল নিরাপত্তার দায়িত্বে থাকা সিআরপিএফের ৯০ নম্বর ব্যাটেলিয়ন। আচমকাই হামলা চালায় স্বাধীনতাকামীরা। গুলি লাগে এক সেনা সদস্য এবং ওই শিশুর গায়ে। গুরুতর আহত অবস্থায় দু’জনকেই বিজবেহরা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাদের মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

জানা গেছে, অনন্তনাগের বিজবেহরা এলাকায় হাইওয়ের নিরাপত্তার দায়িত্বে ছিল সিআরপিএফের একটি দল। তাদেরকেই টার্গেট বানায় মোটরসাইকেলে চড়ে আসা স্বাধীনতাকামীরা। চলন্ত অবস্থাতেই শুরু করে গুলি ছোঁড়া।

কয়জন স্বাধীনতাকামী হামলা চালিয়েছে, তাদের পরিচয়ই বা কী, এসব ব্যাপারে এখনো নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি। এখনো পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি কোনো স্বাধীনতাকামী সংগঠন। কে বা কারা এই হামলার সঙ্গে যুক্ত তা জানতে এলাকায় চলছে কড়া তল্লাশি। সেনার টহলদারির পাশাপাশি হামলার পর পলাতক স্বাধীনতাকামীদের খোঁজে জোর অভিযান চলছে। সূত্র- দ্য ওয়াল।

ওডি/ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড