• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে ৭ দিনে ১৫ লাখ বেকার ভাতার আবেদন

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ জুন ২০২০, ১৫:৪৫
করোনা
ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে। গত একদিনে দেশটিতে সাড়ে ৩৬ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৫৮৩ জন। করোনায় চাকরি হারিয়ে অনেকেই ক্ষতিগ্রস্ত হওয়ায় কর্মসংস্থান বাড়ানোর ওপর জোর দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

দীর্ঘ লাইনে দাঁড়িয়ে বেকারভাতার জন্য অপেক্ষা করছে আবেদনকারীরা। করোনা মহামারিতে যুক্তরাষ্ট্রে চাকরি হারিয়ে অনেকেই এখন বেকার। গত সপ্তাহেও দেশটিতে ১৫ লাখ মানুষ বেকার ভাতার জন্য সরকারের কাছে আবেদন করেছেন।

এই পরিস্থিতিতে কর্মসংস্থান বাড়ানোর বিষয়ে জোর দিয়েছেন ট্রাম্প । করোনার কারণে যে অর্থনৈতিক ক্ষতি হয়েছে যেকোন মূল্যে তা থেকে ঘুরে দাঁড়াতে কাজ করতে হবে বলে বলছেন দিনি।

এদিকে, সাবেক মার্কিন প্রেসিডেন্টের সময় চালু হওয়া ওবামা কেয়ার বাতিলের যে চেষ্টা ট্রাম্প করে যাচ্ছেন তা বন্ধের দাবি জানিয়েছেন সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, ইতিহাসের সবচেয়ে খারাপ সময় পার করছি আমরা। ওবামা যে স্বাস্থ্যসেবা চালু করেছিলেন তা না থাকলে কোটি কোটি মানুষ বিপদে পড়বে।

বোল্টন আরও বলেন, ট্রাম্প অন্যান্য দেশের নেতাদের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের ওপর ভিত্তি করে সম্পর্ক রাখার বিষয়টি বিবেচনা করেন, যুক্তরাষ্ট্রের মৌলিক নীতির সাথে যায় কিনা তা নিয়ে একদমই ভাবেন না।

ওডি/ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড