• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘সন্ত্রাসীদের অভয়ারণ্য’ বলায় যুক্তরাষ্ট্রকে দাঁত ভাঙা জবাব পাকিস্তানের

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ জুন ২০২০, ১৫:০৮
‘সন্ত্রাসীদের অভয়ারণ্য’ বলায় যুক্তরাষ্ট্রকে দাঁত ভাঙা জবাব পাকিস্তানের
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ছবি : দ্য ডন)

পাকিস্তান সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে বলে যুক্তরাষ্ট্র সরকার যে প্রতিবেদন তৈরি করেছে এবার তা প্রত্যাখ্যান করেছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনাও করেছে পাক পররাষ্ট্র মন্ত্রণালয়। খবর ইরনার।

বৃহস্পতিবার (২৫ জুন) বিকালে মন্ত্রণালয় এক বিবৃতিতে যুক্তরাষ্ট্র সরকারের সেই কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ জানায়। সন্ত্রাস বিরোধী যুদ্ধে দেশটির ভূমিকাকে উপেক্ষায় করায় দুঃখ প্রকাশ করা হয় ওয়াক পররাষ্ট্র মন্ত্রণালয়ের সেই বিবৃতিতে। সেখানে বলা হয়, সন্ত্রাসবাদের মূলোৎপাটন না করা পর্যন্ত জঙ্গি গোষ্ঠীগুলোর বিরুদ্ধে অভিযান চালিয়ে যাবে ইসলামাবাদ।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার এক প্রতিবেদন প্রকাশ করে দাবি করে,পাকিস্তান এখনো সন্ত্রাসীদের জন্য অভয়ারণ্য হয়ে রয়েছে এবং উগ্র জঙ্গিরা দেশটি থেকে ভারত ও আফগানিস্তানে সন্ত্রাসী হামলা চালাচ্ছে।

বিবৃতিতে আরও বলা হয়, যুক্তরাষ্ট্র পাকিস্তানকে এমন সময় সন্ত্রাসীদের অভয়ারণ্য বলেছে যখন খোদ মার্কিন সরকার উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসের (ইসলামিক স্টেট) পৃষ্ঠপোষকতা করছে। অন্য দিকে ইসলামাবাদ নিজে সন্ত্রাসী গোষ্ঠীগুলোর একের পর এক হামলার শিকার হচ্ছে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আয়েশা ফারুকি জানিয়েছিলেন, তার দেশ বিগত তিন বছরের অভিযানে অন্তত এক হাজার সন্ত্রাসীকে হত্যা অথবা বন্দি করেছে।

আরও পড়ুন : চীন-ভারত উত্তেজনা : এশিয়ায় সেনা বৃদ্ধি যুক্তরাষ্ট্রের

পাকিস্তান তিন বছর আগে দেশটির সর্বত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যাপকভিত্তিক অভিযান শুরু করে যার সমাপ্তি এখনো ঘোষণা করা হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড