• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লকডাউন শিথিলে ছেলেকে নিয়ে আইসক্রিমের দোকানে ট্রুডো 

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জুন ২০২০, ২৩:৩২
করোনা
ছবি : সংগৃহীত

করোনাভাইরাস মহামারি কিছুটা কমে আসায় লকডাউন শিথিল করেছে কানাডা। বিধিনিষেধ শিথিলের পর বুধবার প্রথমবারের মতো ফ্যামিলি আউটিংয়ে বের হলেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। এদিন ছেলেকে নিয়ে আইসক্রিম কিনতে গিয়েছেন তিনি।

২৪ জুন, বুধবার কুইবেকে ছিল সেন্ট-জিন-বেপটিস্ট ডে উপলক্ষে সরকারি ছুটি। ফ্রেন্স কানাডীয়রা দিনটি বেশ আড়ম্বর করে ভোজন বিলাসের মাধ্যমে উদ্‌যাপন করে থাকে। দিনটি উপলক্ষে ছেলেকে নিয়ে বের হন ট্রুডোও।

ছয় বছর বয়সী ছেলে হাড্রিয়েনকে সঙ্গে নিয়ে নিয়মানুযায়ী মাস্ক পরে বের হন কানাডার প্রধানমন্ত্রী। কুইবেকের গাতিন্যুর একটি চকোলেট ফেভারিসের দোকানে উপস্থিত হলে তাদের ঘিরে উল্লাসে মাতেন অনেকে।

অনেক দিন পর বাসার বাইরে বের হতে পেরে আনন্দে মাতে হাড্রিয়েন। কুকিতে ভরা ভ্যানিলা কোন আইসক্রিম নেয় সে। আর বাবা ট্রুডো নেন চকলেটের ভ্যানিলা কোন।

করোনাভাইরাস মোকাবিলায় কানাডার অঙ্গরাজ্যগুলোতে মার্চের মাঝামাঝি থেকে জরুরি অবস্থা জারি করা হয়। বন্ধ করে দেওয়া হয় স্কুল ও কম গুরুত্বপূর্ণ ব্যবসা প্রতিষ্ঠানগুলো।

গত সপ্তাহে কানাডায় করোনাভাইরাসে আক্রান্ত সংখ্যা ১ লাখ ছাড়ায়। প্রতি দিনই আক্রান্তের সংখ্যা কমতে থাকায় অধিকাংশ বিধিনিষেধ এর মধ্যে উঠিয়ে নেওয়া হয়েছে।

ওডি/ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড