• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারত-চীনের উত্তেজনা উদ্বেগজনক : বরিস 

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জুন ২০২০, ২২:৩৫
করোনা
ছবি : সংগৃহীত

ভারত-চীন সীমান্তের সংঘাত নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি বলেন, পূর্ব লাদাখের উত্তেজনা অত্যন্ত গুরুত্বপূর্ণ আর উদ্বেগজনক। বৃহস্পতিবার কনজারভেটিভ পার্টির সাংসদ ফ্লিক ড্রুমন্ডের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

বরিস জনসন বলেন, আলোচনার মাধ্যমেই সমাধান মিলবে বলে আশাবাদ ব্যক্ত করছি। আমরা ঘটনা পরম্পরায় নজর রাখছি। ভারত ও চীনের নাম না উল্লেখ করে ফ্লিকের প্রশ্ন ছিল, কমনওয়েলথ দেশের সদস্য ও বিশ্বের বৃহৎ গণতন্ত্রের মধ্যকার সংঘাতে ব্রিটেনের ভূমিকা কী? এতে ব্রিটিশ প্রধানমন্ত্রী আলোচনার টেবিলে বসে দুই দেশ সমস্যা সমাধানের পথ বের করার পরামর্শ দেন।

এদিকে, আলোচনার চলাকালেও সীমান্তে চীনের স্থাপনা নির্মাণের চিত্র উপগ্রহে ধরা পড়েছে বলে দাবি করছে ভারত। তাদের দাবি, লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় উত্তেজনা কমানোর প্রক্রিয়া শুরুর একদিন পরেই চীনা নির্মাণের ছবি উন্নতমানের উপগ্রহ চিত্রে ধরা পড়েছে।

এর আগে ১৫ জুন ওই এলাকায় চীন ও ভারতের সেনাদের মধ্যে সংঘর্ষ হয়। এতে ২০ জন ভারতীয় সেনা নিহত হন। আর চীনেরও ৪৫ জন সেনা হতাহত হওয়ার দাবি করছে ভারতের সেনা সূত্র। তবে চীনের পক্ষ থেকে এনিয়ে কোনো বিবৃতি দেওয়া হয়নি।

ওডি/ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড