• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংসদে লাদেনকে ‘শহিদ’ বললেন ইমরান 

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জুন ২০২০, ২২:১০
করোনা
ছবি : সংগৃহীত

পাকিস্তানের পার্লামেন্টে বক্তব্য রাখার সময়ে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ধ্বংসের মাস্টারমাইন্ড ওসামা বিন লাদেনকে 'শহিদ' বলে আখ্যা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান! ২০০১ সালে আমেরিকার ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ধ্বংসের মূলে ছিলেন গ্লোবাল টেরর গ্রুপ আল কায়েদার মুখ্য ওসামা বিন লাদেন। আর তাকে তিনি আখ্যা দিলেন শহিদ বলে। 

তার বক্তব্যের একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে তাকে এই কথা বলতে শুনা যায়। পার্লামেন্টে ইমরান খান বলেন, ‘আমরা খুবই বিব্রত হয়েছিলাম, যখন আমেরিকানরা অ্যাবোটাবাদে এসে লাদেনকে মেরে দিয়ে গিয়েছিল। শহিদ করে দিয়েছিল তাকে। 

২০১১ সালের ২ মে অ্যাবোটাবাদের গ্যারিসন শহরে একটি মার্কিন মিলিটারি অভিযানের মাধ্যমে হত্যা করা হয়েছিল ওসামা বিন লাদেনকে। যুক্তরাষ্ট্র নৌবাহিনীর 'সিল' দলের ২৩ জন সদস্য দু'টো ব্ল্যাক হক হেলিকপ্টারে চড়ে রওনা দিয়েছিলেন অ্যাবোটাবাদের উদ্দেশে। ওই দলে পাকিস্তানি বংশোদ্ভূত এক দোভাষীও ছিলেন, যাদের সেনাবাহিনীর ভাষায় 'টর্প' বলা হয়। 'কায়রো' নামের একটা কুকুরও সঙ্গে ছিল। প্রশিক্ষিত বেলজিয়ান মেলিনয় প্রজাতির কুকুর 'কায়রো'ই আদতে লাদেনকে ট্র্যাক করতে সাহায্য করেছিল। আর তারপরই আফগানিস্তানের সময়ে রাত ১১টার কিছু পরে লাদেনকে খুঁজে বের করে হত্যা করা হয়েছিল।

ওডি/ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড