• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অক্সিজেন সিলিন্ডার সংকট নিয়ে ডব্লিউএইচও’র হুঁশিয়ারি 

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জুন ২০২০, ২০:১০
করোনা
ছবি : সংগৃহীত

দুনিয়া জুড়ে প্রতি সপ্তাহে যখন নতুন করে দশ লাখ করোনা আক্রান্ত রোগী শনাক্ত হচ্ছে তখন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) সতর্ক করে দিয়ে বলেছে, কোভিড-১৯ রোগীদের জন্য প্রয়োজনীয় অক্সিজেনের সংকটে ভুগছে হাসপাতালগুলো। সংস্থাটির মহাপরিচালক টেড্রোস আডানোম গেব্রিয়াসিস বলেছেন, বহু দেশেই এখন অক্সিজেন পাওয়া কঠিন হয়ে গেছে। সরবরাহের চেয়ে চাহিদা বেশি হয়ে গেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।
 
করোনাভাইরাসের মহামারিতে বৃহস্পতিবার পর্যন্ত সারা বিশ্বে আক্রান্তের সংখ্যা ৯৪ লাখ ছাড়িয়ে গেছে। এই সপ্তাহের মধ্যে আক্রান্তের সংখ্যা কোটি ছাড়িয়ে যাবে বলে আশঙ্কা করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এখন পর্যন্ত এই ভাইরাসের শিকার হয়ে মৃতের সংখ্যা চার লাখ ৮০ হাজার ছাড়িয়ে গেছে। এই ভাইরাসে আক্রান্ত রোগীদের শ্বাসপ্রশ্বাসের জটিলতা কমাতে প্রয়োজন পড়ে অক্সিজেন সিলিন্ডার।  

ডব্লিউএইচও জানিয়েছে, তারা ১৪ হাজার সিলিন্ডার অক্সিজেন কিনেছে। এগুলো সামনের সপ্তাহের মধ্যে ১২০টি দেশে পাঠানো হবে। এছাড়া আগামী ছয় মাসের মধ্যে দশ কোটি ডলার মূল্যের এক লাখ ৭০ হাজার সিলিন্ডার আগামী ছয় মাসের মধ্যে পাওয়া যাবে।

ওডি/ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড