• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

যে কারণে বাজারে থাকছে না 'ফেয়ার অ্যান্ড লাভলি' নামের ক্রিম

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জুন ২০২০, ১৭:৩৩
ফেয়ার অ্যান্ড লাভলি


প্রসাধনী পণ্য তৈরী ও পরিচিতিতে ইউনিলিভারের জুড়ি ভার অন্তত এই উপমহাদেশে। এর আগে মূল সংস্থাটির নাম লিভার ব্রাদার্স থেকে পরিবর্তন করে রাখা হয় ইউনিলিভার। এবার উপমহাদেশের বহুল পরিচিত রঙ ফর্সা করা ক্রীম 'ফেয়ার অ্যান্ড লাভলি' এর নাম পরিবর্তন করা হচ্ছে।

 দীর্ঘদিন ধরেই এই প্রসাধনী ক্রিম ত্বক ফরসা করার জন্য বিজ্ঞাপন দিত। যা নিয়ে বিতর্ক দানা বাঁধে। এরপরই এমন সিদ্ধান্ত নেয় সংস্থা। 'ইউনিলিভার' সংস্থার পক্ষ থেকে একটি টুইটে ক্রিমের নাম পাল্টানোর কথা জানানো হয়। উল্লেখ্য, এই সংস্থাই 'ফেয়ার অ্যান্ড লাভলি' ক্রিম প্রস্তুত করে।

সংস্থাটি জানিয়েছে, ' ফেয়ারনেস',' হোয়াইটনিং',' লাইটনিং' এমন শব্দগুলিতে তারা সরিয়ে ফেলছে। কারণ সমস্ত রকমের ও সমস্ত বর্ণের ত্বকের জন্যই সংস্থার ক্রিম উপযুক্ত। তাই কোনও বিশেষ বর্ণের উল্লেখ ক্রিমের গায়ে লেখা থাকবে না। প্রসঙ্গত, বহুদিন ধরেই এই ক্রিম প্রস্তুতকারক সংস্থার বিরুদ্ধে বর্ণবিদ্বেষে ইন্ধন যোগানোর অভিযোগ ওঠে। আর তার জন্য বহু সময়ই জনরোষের শিকার হতে হয় সংস্থাকে। এমন পরিস্থিতিতে 'ফেয়ার অ্যান্ড লাভলি'র নতুন নামকরণ কী হতে পারে তা নিয়ে জল্পনা চলছে। আর কয়েকদিনের মধ্যেই নাম পাল্টে বাজারে আসতে চলেছে এই পণ্য।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড