• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমিরাতে কারফিউ প্রত্যাহার

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জুন ২০২০, ১৬:০১
আমিরাতে কারফিউ প্রত্যাহার
সংযুক্ত আরব আমিরাত (ছবি : সৌদি গেজেট)

করোনা ভাইরাসের বিস্তার রোধে তিন মাস আগে জারি করা কারফিউ তুলে নিয়েছে সংযুক্ত আরব আমিরাত। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম ডব্লিউএএম জানিয়েছে, স্যানিটেশন অভিযান শেষ হলে নাগরিক ও বাসিন্দা অবাধে চলাফেরা করতে পারবে। খবর ব্লুমবার্গের।

গত মাস থেকেই দেশটিতে ধীরে ধীরে লকডাউন শিথিল করা হচ্ছিল। তবে বেশির ভাগ এলাকায় রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউ বলবত ছিল। এখন সেটিও তুলে নেওয়া হলো।

ডব্লিউএএম জানিয়েছে, চীনের রাষ্ট্রীয় মালিকানাধীন একটি কোম্পানি তাদের ওষুধ আমিরাতে মানুষজনের ওপর পরীক্ষা চালাচ্ছে। এমন পরিস্থিতিতে চলতি বছরের শেষদিকে বা আগামী বছরের শুরুর দিকে করোনার একটি ভ্যাকসিন পাওয়ার ব্যাপারে আশাবাদী আমিরাত।

এ দিকে আবুধাবির মতো কিছু কিছু জায়গায় এখনও কড়াকড়ি রয়েছে বলে খবরে বলা হয়েছে। তেল সমৃদ্ধ আবুধাবিতে প্রবেশ করতে হলে রেসিডেন্টসদের ক্ষেত্রে এখনও অনুমতি নেয়ার সিদ্ধান্ত বলবত রয়েছে। আগামী ৭ জুলাই থেকে পর্যটকদের জন্য ফের খুলে যাবে মধ্যপ্রাচ্যের এই বিজনেস হাব।

আরও পড়ুন : যুক্তরাজ্যে মানবদেহে নতুন ভ্যাকসিনের পরীক্ষা শুরু

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সংযুক্ত আরব আমিরাতে এ পর্যন্ত ৪৬ হাজার ১৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ৩০৭ জন। তবে সুস্থ হয়েছে ৩৪ হাজার ৪০৫ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড