• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

ধর্ষণে বাধা দেওয়ায় কিশোরীকে পুড়িয়ে হত্যা

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জুন ২০২০, ১৫:৩৪
sonargao
ধর্ষণে বাধা দেওয়ায় কিশোরীকে পুড়িয়ে হত্যা
নির্যাতনের শিকার নারী (ছবি : প্রতীকী)

ঘটনাস্থল ভারতের ছত্তিসগড়। কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের চেষ্টা করতে গিয়ে বাধাপ্রাপ্ত হয়েছিল দুই যৌন নিপীড়ক। ১৪ বছরের এক বালিকার এমন প্রতিরোধ সহ্য হয়নি তাদের। ধর্ষণে ব্যর্থ হয়ে তার শরীরে আগুন ধরিয়ে দেয় ওই দুই নিপীড়ক। বুধবার হাসপাতালে মৃত্যু হয় তার।

গত সোমবার (২২ জুন) ছত্তিসগড়ের বেমেতারা জেলার দধি থানার অন্তর্গত অখ্যাত এক গ্রামে আগুন দেওয়া হয়েছিল অপ্রাপ্তবয়স্ক এক মেয়ের গায়ে। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধারের পর ভর্তি করা হয়েছিল রায়পুরের এক হাসপাতালে। বুধবার (২৪ জুন) ওই হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

বেমেতারার অতিরিক্ত পুলিশ সুপার বিমল বাইস জানান, দুই অভিযুক্তের একজনের বয়স ২২। অপরজন অপ্রাপ্তবয়স্ক, তার বয়স ১৩। ইতোমধ্যে তাদের গ্রেপ্তার করা হয়েছে। সংশ্লিষ্ট থানার পুলিশ তাদের হেফাজতে নিয়ে জেরা শুরু করেছে। প্রাথমিক জেরা শেষ হলেই প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নেওয়া হবে।

পুলিশ বলছে, সোমবার অভিযুক্ত দুইজন ওই কিশোরীকে গ্রামের মধ্যে নিরিবিলি এক জায়গায় ধর্ষণের চেষ্টা করে। তবে ওই কিশোরী সর্বশক্তি দিয়ে নিজেকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করে যায়। ধর্ষণে ব্যর্থ হয়ে কিশোরীকে পুড়িয়ে মারার সিদ্ধান্ত নেয় তারা। আগে থেকে কেরোসিন তেলও ব্যবস্থা করে রেখেছিল। হাত-পা পিছমোড়া করে বেঁধে, গায়ে কেরোসিন ঢেলে, মুহূর্তে দেশলাই মেরে ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায় অভিযুক্তরা।

নির্জন এলাকা হওয়ায় অভিযুক্তরা ধরেই নিয়েছিল কেউ কিছু জানতে পারবে না। তাদের অপরাধও লোকচক্ষুর আড়ালেই থেকে যাবে। তবে আগুনে পুড়তে থাকা মানুষের আর্তনাদ কানে যায় গুটিকয় গ্রামবাসীর। তারাই অগ্নিদগ্ধ মেয়েটিকে নিয়ে যান স্থানীয় হাসপাতালে। অবস্থা সংকটজনক হওয়ায় পাঠানো হয় রায়পুরে। বুধবার রায়পুরের হাসপাতালেই মারা যায় সে। তার আগে কিশোরীর মৃত্যুকালীন জবানবন্দি রেকর্ড করেন এগজিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

আরও পড়ুন : সৌদিতে কর্মসংস্থান হারানোর হুমকিতে বাংলাদেশিরা

জবানবন্দির ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারা ছাড়ও যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা দিতে তৈরি আইন পকসোর আওতায় পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করেছে। পুলিশের দাবি, অভিযুক্তরা তাদের অপরাধ স্বীকার করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড