• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুখবর দিলেন ট্রাম্প, ২০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন প্রস্তুত

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ জুন ২০২০, ২২:১১
করোনা
ছবি : সংগৃহীত

অবশেষে করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়ে দুর্দান্ত সুখবর দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জানালেন, ভ্যাকসিন তৈরির কাজ দারুন এগিয়েছে। এরই মধ্যে ২০ লাখ ডোজ ভ্যাকসিন প্রস্তুত করা হয়েছে। শুক্রবার (০৫ জুন) সকালে হোয়াইট হাউস থেকে এক প্রেস কনফারেন্সে এই সুখবর শোনালেন মার্কিন প্রেসিডেন্ট।

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে ট্রাম্প বলেন, 'ভ্যাকসিন তৈরির প্রস্তুতি এগিয়েছে অনেকটাই। এমনকি আমরা ২০ লাখ ডোজ ভ্যাকসিন প্রস্তুত রেখেছি। নিরাপদ প্রমাণিত হলে, সেই ভ্যাকসিন দেওয়া হবে।'

ট্রাম্প বলেন, 'আমরা ভ্যাকসিন নিয়ে দুর্দান্ত কাজ করছি। খুব তাড়াতাড়ি ইতিবাচক খবর জানতে পারবো।'

নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে, ট্রাম্প প্রশাসন পাঁচটি সংস্থাকে নির্বাচন করেছে, যারা করোনা ভাইরাসের ভ্যাকসিন তৈরির কাজ করছে। যদিও কোন সংস্থা ভ্যাকসিনের প্রোডাকশন শুরু করেছে, তা উল্লেখ করেননি ট্রাম্প।

হোয়াইট হাউসের স্বাস্থ্য উপদেষ্ঠা ডা. অ্যান্টনি ফাউচি জানিয়েছেন, অন্তত চারটি ট্রায়াল হয়েছে ভ্যাকসিন তৈরির। ২০২১-এর প্রথমার্ধের মধ্যে ভ্যাকসিন পুরোপুরি তৈরি হয়ে যাবে, এমন আশা প্রকাশ করেছেন মার্কিন কর্মকর্তারা।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত ও মৃত্যুতে বিশ্বে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির সবগুলো অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৯ লাখ ২৭ হাজার ৬৪৭ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ১০ হাজার ৩২৫ জনের। সূত্র- এনবিসি।

ওডি/ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড