• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাশিয়াকে আরও ১৫০টি ভেন্টিলেটর দিল যুক্তরাষ্ট্র  

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ জুন ২০২০, ২২:৩৯
করোনা
ছবি : সংগৃহীত

করোনাভাইরাস মহামারি মোকাবেলায় রাশিয়াকে সাহায্যের জন্য আরো ১৫০টি ভেন্টিলেটর অনুদান দিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন দূতাবাস জানিয়েছে, অনুদানের ১৫০টি ভেন্টিলেটর নিয়ে একটি মার্কিন সামরিক বিমান বৃহস্পতিবার মস্কোয় অবতরণ করেছে।

দুই সপ্তাহ আগে প্রথম যুক্তরাষ্ট্র থেকে ভেন্টিলেটরের প্রথম চালান আসে মস্কোয়। এই নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের অনুদানের ২০০ ভেন্টিলেটর এসে পৌঁছালো রাশিয়ায়।

মার্কিন রাষ্ট্রদূত জন সুলিভান মস্কোর হাসপাতালের একজন প্রতিনিধির হাতে ভেন্টিলেটরগুলো তুলে দিতে ভানুকোভো বিমানবন্দরে আসেন।

দূতাবাসের মুখপাত্র রেবেকা রস টুইট করেছেন, ৫৬ লাখ ডলার মূল্যের এই ভেন্টিলেটর সহায়তা সরবরাহ হল রাশিয়ান জনগণের জন্য মার্কিন অনুদান। ভেন্টিলেটরগুলো বিশ্বের সর্বোচ্চ মানের বলেও টুইটে উল্লেখ করেন তিনি।

ওয়াশিংটনে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আনাতোলি আন্তোনভ বুধবার রাশিয়ান টিভিকে বলছিলেন, 'আমরা আমেরিকান সাহায্যকে অত্যন্ত গুরুত্ব দিয়েছি।'

ভেন্টিলেটরগুলো কখনো ব্যবহার করা হয়নি এবং রাশিয়ান দুটি হাসপাতালে একই মডেলের ভেন্টিলেটর থেকে আগুন লাগলেও নতুন এই ভেন্টিলেটরে তেমন দুর্ঘটনার সম্ভাবনা নেই। ১২ মে সেন্ট পিটার্সবার্গ হাসপাতালে ভেন্টিলেটর থেকে আগুন লেগে পাঁচজন রোগী মারা গিয়েছিলেন এবং ৯ মে মস্কোর একটি হাসপাতালে আগুনে ভাসমান ভেন্টিলেটর থেকে আগুন লেগে একজনের মৃত্যু হয়েছিল।

উল্লেখ্য, আমেরিকা ও ব্রাজিলের পরে বিশ্বের তৃতীয় বৃহত্তম করোনাভাইরাস সংক্রমণের দেশ রাশিয়া। দেশটিতে এরই মধ্যে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৪১ হাজারেরও বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৮৪ জনের। সূত্র- আল আরাবিয়া।

ওডি/ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড