• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে করোনার হানা 

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ মে ২০২০, ১৯:২২
করোনা
ছবি : সংগৃহীত

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অন্তত দুজন কর্মী করোনায় আক্রান্ত হওয়ার পর মন্ত্রণালয়ের বেশ কিছু কর্মীকে সেল্ফ আইসোলেশনে পাঠানো হয়েছে। সূত্রের বরাত এবং মন্ত্রণালয় থেকে কর্মীদের কাছে পাঠানো ইমেইল দেখার পর এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হচ্ছে, নয়াদিল্লিতে অবস্থিত মন্ত্রণালয়ের সেন্ট্রাল ইউরোপ বিভাগের একজন কনসালটেন্ট কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হন। এছাড়া আইন বিভাগের একজন লিগ্যাল অফিসার করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার পর এই আগাম সতর্কতা মন্ত্রণালয়ের।

কর্মীদের কাছে পাঠানো ইমেইলে মন্ত্রণালয় লিখেছে, ‘প্রোটোকল অনুযায়ী, সেন্ট্রাল ইউরোপ বিভাগের সকল কর্মীকে আগামী ১৪ দিনের জন্য সেল্ফ আইসোলেশনে যাওয়ার নির্দেশনা দেওয়া যাচ্ছে। তারা সবাই বাড়ি থেকে অফিসের কাজ করবেন।’ গত ২৭ মে সংশ্লিষ্ট কর্মীদের ইমেইলটি পাঠানো হয় ।

এছাড়া গতকাল শুক্রবার পৃথক আরেক ইমেইলে আক্রান্ত দুই কর্মীর সংস্পর্শে আসা অন্যান্য কর্মীদেরও সেল্ফ কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়েছে মন্ত্রণালয়। তবে এ বিষয়ে মন্তব্য চেয়ে যোগাযোগ করা হলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে রয়টার্সকে কিছু বলতে অস্বীকৃতি জানানো হয়।

তবে মন্ত্রণালয়ের কতজন কর্মী এখন সেল্ফ আইসোলেশন কিংবা কোয়ারেন্টাইনে রয়েছেন তা নিশ্চিত হওয়া যায়নি। ভারতের করোনা মোকাবিলা পদক্ষেপের সঙ্গে মন্ত্রণালয়টি বেশ ভালোভাবে জড়িত। বিশেষ করে অন্যান্য দেশে আটকে পরা ভারতীয়দের ফেরানোর কাজটি পররাষ্ট্র মন্ত্রণালয় করছে।

গত মাসে ভারতের রাষ্ট্রপতি ভবনের প্রায় ৫০০ কর্মীকে সেল্ফ আইসোলেশনে পাঠানো হয়। ভবনের একজন পরিচ্ছন্নতাকর্মী করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার পর এই পদক্ষেপ নেওয়া হয়। প্রসঙ্গতম ভারতে একদিনে সর্বোচ্চ আক্রান্তে পর মোট সংখ্যাটা এখন ১ লাখ ৬৬ হাজার প্রায়; মুত্যু ৪ হাজার ৭০৬।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড