• বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার্থীরা যৌন সম্পর্ক করলেই রাষ্ট্রদ্রোহিতার শাস্তি

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ মে ২০২০, ১৮:৩৭
উত্তর কোরিয়া

কিছুতেই থামছে না উত্তর কোরিয়ার স্বৈরাচারী শাসক কিম জং উন। একের পর এক বিতর্কিত সিদ্ধান্ত দিয়েই চলছেন তিনি। এবার আরও এক বিতর্কিত নির্দেশ ঘোষণা করেছেন উত্তর কোরিয়ার এ রাষ্ট্রনেতা। ব্রিটেনের এক্সপ্রেসের রিপোর্ট অনুযায়ী, কিশোর কিশোরীদের যৌনতায় নিষেধাজ্ঞা জারি করে এবং তা দেশদ্রোহিতা বলে ঘোষণা করেন। 

রিপোর্ট অনুযায়ী, প্রাপ্ত বয়স্ক হওয়ার আগে যৌনতা আইনত নিষিদ্ধ উত্তর কোরিয়ায়। তবু আইনের ফাঁক গলে যৌনতায় মেতে ওঠে হাইস্কুলের পড়ুয়ারা। এই খবর কিমের কানে পৌঁছতেই খেপেছেন উত্তর কোরিয়ার শাসক। নাবালকদের যৌনতার জন্য পশ্চিমী সাম্রাজ্যবাদকেই দায়ী করেছেন কিম জং উন। নিজের দেশে এই ধরনের যৌনতায় ইতি ঘোষণা করতেই পুরনো আইনকেই আরও কঠোর বানিয়েছেন শাসক।

স্কুলগুলিকে পড়ুয়াদের ফোনের উপর নজরদারির নির্দেশেও দেওয়া হয়েছে। সেই মতো 'রেড ফ্ল্যাগ' (Red Flag) অ্যাপ বানানো হয়েছে সরকারি উদ্যোগে। কার্যত জোর করেই পড়ুয়াদের ফোন বা ল্যাপটপে এই অ্যাপ ইনস্টল করতে নির্দেশ দিচ্ছে স্কুলগুলি। এই অ্যাপের মাধ্যমে পর্ন জাতীয় কোনও সাইটে ইউজার গেলেই, তা রেকর্ড হয়ে যায় এবং স্ক্রিনশট উঠে যায়। আরও জানা গেছে, যে স্কুলের পড়ুয়ারা যৌনতায় সময় ধরা পড়বে, সেই স্কুলের শিক্ষক ও পড়ুয়ার অভিভাবকের বিরুদ্ধেও কিমের নির্দেশে ব্যবস্থা নেবে প্রশাসন।

পিয়ংইয়ং সূত্রকে উদ্ধৃত করে দ্য এক্সপ্রেস জানিয়েছে, 'দেশদ্রোহিতার সমান শাস্তির বিধানে এবার যৌনতায় ভয় পাচ্ছে কোরিয়ার কিশোর কিশোরীরা।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড