• শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাজের টোপ দিয়েই ৩৮ জনকে পাচার করছিল

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ মে ২০২০, ১০:৫২
লিবিয়ায় বাংলাদেশি হত্যা

লিবিয়ায় ২৬ বাংলাদেশি-সহ মোট ৩০ জনকে নির্মম ভাবে গুলি করে হত্যা করা হয়েছে। অল্পের জন্য প্রাণে বাঁচলেও আরও ১১ বাংলাদেশি গুরুতর জখম। আশঙ্কাজনক অবস্থায় তাঁরা এখন সেখানকার স্থানীয় এক হাসপাতালে চিকিত্‍‌সাধীন। দূতাবাস কর্তৃপক্ষ কথা বলে জীবিতদের সাথে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানী ত্রিপলি থেকে ১৮০ কিলোমিটার দূরে এই গণখুনের ঘটনাটি ঘটেছে। লিবিয়ার স্বরাষ্ট্রমন্ত্রণালয় ৩০ পরিযায়ী শ্রমিকের মৃত্যুর খবর নিশ্চিত করে। ২৬ বাংলাদেশি ছাড়া বাকি চার জন আফ্রিকান নাগরিক বলে দাবি করা হয়েছে। এই হত্যাকাণ্ডের পিছনে মানব পাচারকারীদের একটি সংঘবদ্ধ চক্র রয়েছে বলে মনে করা হচ্ছে।

গুলি থেকে রক্ষা পাওয়া এক বাংলাদেশির বক্তব্য অনুযায়ী, কাজের টোপ দিয়ে দিন ১৫ আগে বেনগাজি থেকে মরুভূমি পাড়ি দিয়ে পাচারকারীরা তাদের লিবিয়ার ত্রিপলি শহরে নিয়ে আসে। সবমিলিয়ে ৩৮ বাংলাদেশিকে মিজদাহ শহরে জোর করে আটকে রাখে অপহরণকারীরা। সেই অবস্থায় বাংলাদেশিদের উপর অকথ্য অত্যাচারও হয়।

পুলিশের ধারণা, চরম অত্যাচারের একপর্যায়ে সংঘবদ্ধ প্রতিরোধেই খুন হয় মূল অপহরণকারী। সেই ঘটনার আবার পালটা হিসেবেই ৩০ জনকে এ ভাবে হত্যা করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড