• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শংকায় ভারত, যুদ্ধের প্রস্তুতি নেওয়ার নির্দেশ চিনা প্রেসিডেন্টের

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ মে ২০২০, ১৯:৩৪
শি জিনপিং

করোনা মহামারির মধ্যেই ভারতে নতুন আতংক সৃষ্টি করল আগ্রাসী চিন। যুদ্ধের হুংকার দিয়ে মঙ্গলবার দেশের সেনাবাহিনীকে প্রস্তুত হওয়ার নির্দেশ দিলেন চিনের প্রেসিডেন্ট শি জিনপিং। করোনা বিধিনিষেধ দূরে সরিয়ে সেনাবাহিনীকে অবিলম্বে মহড়া শুরুর নির্দেশ দিয়েছেন তিনি।

চিনের রাষ্ট্রীয় টেলিভিশনে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, 'জাতীয় সার্বভৌমত্ব রক্ষায় সেনাবাহিনীকে আরও শক্তিশালী ও যুদ্ধের জন্য প্রস্তুত করতে প্রশিক্ষণ এই মুহূর্তে খুব প্রয়োজনীয় হয়ে দাঁড়িয়েছে' বলে মন্তব্য করেছেন সে দেশের প্রেসিডেন্ট শি জিনপিং।

চিনের আগ্রাসী মনোভাবে আন্তর্জাতিক ভূ-রাজনীতি ক্রমশ উত্তপ্ত হয়ে উঠছে। পূর্ব লাদাখের লাইন অফ অ্যাকচুয়াল কনট্রোলের আশপাশের এলাকায় ইতোমধ্যে দুই থেকে আড়াই হাজার সেনাকর্মী মোতায়েন করেছে চিন। একই সঙ্গে ওই এলাকায় বাড়ছে চিনা বাহিনীর অস্থায়ী ছাউনির সংখ্যা। 

প্রতিবেশী দেশের এই হুমকির মুখে বিব্রত ভারত। উদ্ভূত পরিস্থিতি পর্যালোচনায় মঙ্গলবার সন্ধ্যায় চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত এবং তিন বাহিনীর প্রধানের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। এ ছাড়া বিদেশসচিব হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গেও পৃথকভাবে বৈঠক করেন মোদি। 
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড