• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মিরের মুক্তির সংগ্রাম থামানো যাবে না : জেনারেল বাজওয়া 

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ মে ২০২০, ১৬:৪৫
করোনা
ছবি : সংগৃহীত

স্বাধীনতাকামীদেরকে হত্যার মাধ্যমে ভারত সরকার কাশ্মিরী জনগণের মুক্তির সংগ্রামকে স্তব্ধ করতে পারবে না বলে জানিয়েছেন পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাওজয়া। তিনি বলেছেন, এটি এমন কোনো বিষয় নয় যে তা সামরিক শাসন জারি ও হত্যার মাধ্যমে থামিয়ে দেওয়া যাবে।

রমজানের শেষ দিনে ভারত-পাকিস্তান সীমান্ত এলাকা পরিদর্শনের সময় এ কথা বলেছেন বাজওয়া। তিনি আরো বলেন, কাশ্মীর একটি বিতর্কিত অঞ্চল ফলে কাশ্মির ইস্যুতে কাউকে একতরফা সিদ্ধান্ত গ্রহণের সুযোগ দেওয়া হবে না।

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে দাবি করে তিনি বলেন, কাশ্মিরীদের দুরবস্থা থেকে বিশ্ববাসীর দৃষ্টিকে ভিন্ন দিকে ঘুরিয়ে দিতে ভারতীয় বাহিনী যৌথ সীমান্তে এবং আজাদ কাশ্মিরে অনবরত হামলা চালাচ্ছে।

গত আগস্টে ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরকে স্বায়ত্তশাসনের বিশেষ মর্যাদা দেওয়া ভারতীয় সংবিধানের ৩৭০ ধারাটি বাতিল করে দেশটির সরকার।

ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ এক প্রেসিডেন্সিয়াল অর্ডারের মাধ্যমে মুসলিম-অধ্যুষিত রাজ্যটির বিশেষ সুবিধা দেওয়া সাংবিধানিক আইনটি বাতিল করে দেন। এরপর থেকে দীর্ঘ দিন সেখানে কারফিউ জারি রাখা হয়। সূত্র- পার্স টুডে।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড