• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুল করে ট্রাম্পের ব্যাংক হিসাব প্রকাশ! 

  আন্তর্জাতিক ডেস্ক

২৩ মে ২০২০, ১৯:৩৯
করোনা
ছবি : সংগৃহীত

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কালেহি ম্যাকেনি দুর্ঘটনাক্রমে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বেসরকারী ব্যাংক অ্যাকাউন্ট এবং রাউটিং নম্বর প্রকাশ করে দিয়েছেন। স্বাস্থ্য ও মানবসেবা অধিদপ্তরকে (এইচএইচএস) একটি চেক হস্তান্তর করতে গিয়ে তিনি এ কাণ্ড ঘটিয়েছেন বলে শনিবার জানা গেছে।

শুক্রবার এক প্রেস ব্রিফিংয়ে ম্যাকেনি ঘোষণা করেন যে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাস মোকাবেলা ও মহামারির বিরুদ্ধে লড়াইয়ে স্বাস্থ্য ও মানবসেবা অধিদপ্তরকে তাঁর ২০২০ সালের ব্যক্তিগত উপার্জন থেকে এক লাখ ডলার অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তারপরে তিনি ক্যামেরার সামনে সরকারি সংস্থাকে দেওয়া প্রেসিডেন্ট ট্রাম্পের হাতে লেখা সেই চেকটি ঘুরিয়ে ঘুরিয়ে দেখালেন।

ট্রাম্প প্রশাসনের এক কর্মকর্তার বরাত দিয়ে নিউইয়র্ক টাইমসে বলা হয়েছে যে, ব্রিফিংয়ে ম্যাকেনি যে চেকগুলো দেখিয়েছিলেন সেগুলো কখনই ব্যবহার করা হয়নি এবং বৈধ ছিল।

এক বিবৃতিতে হোয়াইট হাউসের মুখপাত্র জুড ডিয়ার বলেছেন, 'ভাইরাসটির নিরাময়ে নতুন চিকিৎসা পদ্ধতির অগ্রগতিতে সহায়তার জন্য প্রেসিডেন্ট ট্রাম্প তার বেতনের একটি অংশ অনুদান হিসাবে দিয়েছেন। তবে মিডিয়ার সামনে এভাবে প্রেসিডেন্টের ব্যাংক বিবরণী প্রকাশ করা লজ্জাজনক।' 

তবে, এটি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা এটাকে ম্যাকেনি এবং ট্রাম্প উভয়কে নিয়েই মজা করার উপলক্ষ্য হিসাবে নিয়েছেন। এক টুইটার ব্যবহারকারী বলেন, 'প্রেসিডেন্ট ট্রাম্প নিজেকে যতটা ধনী বলেছেন, আসলে তিনি ততটা ধনী নন।' আরেকজন বলেছেন, 'হার্ভার্ড আইন স্কুল থেকে স্নাতক, স্নাতকত্তোর করা ম্যাকেনি কিভাবে এমন ভুল করেন? হার্ভার্ডে তো এমন শিক্ষা দেওয়া হয় না।'

তবে প্রেসিডেন্ট ট্রাম্পের সম্পত্তির সঠিক হিসাব জানা যায়নি। চলতি বছরের মার্চে, ফোর্বস অনুমান করেছিল যে, ট্রাম্পের সম্পদের পরিমাণ ৩ দশমিক ১ বিলিয়ন ডলার। ২০১৫ সালে তারা ট্রাম্পের সম্পদ ৪ দশমিক ১ বিলিয়ন ডলার বলে অনুমান করেছিল।

হার্ভার্ড আইন স্কুলের একজন স্নাতক এবং সিএনএন-র সাবেক কন্ট্রিবিউটর ম্যাকেনি (৩১) এর আগে ট্রাম্পের প্রচার প্রচারণার মুখপাত্রের দায়িত্বে ছিলেন এবং রাষ্ট্রপতির প্রতি তার আনুগত্য ও বিশ্বস্ততার নজির রেখেছিলেন। সূত্র- আউটলুক ইন্ডিয়া।

ওডি/ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড