• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানের প্রতি কৃতজ্ঞতা জানালেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট!

  আন্তর্জাতিক ডেস্ক

২২ মে ২০২০, ১৫:২৬
ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো
ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো (ছবি : সংগৃহীত)

কারাকাসের বিরুদ্ধে আমেরিকার উত্তেজনা সৃষ্টিকারী পদক্ষেপ সত্ত্বেও ভেনিজুয়েলার পাশে দাঁড়ানোর জন্য দেশটির প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো ইরানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

তিনি স্থানীয় সময় বৃহস্পতিবার (২১ মে) ভেনিজুয়েলার টেলিভিশনে প্রচারিত এক বার্তায় ইরানকে ধন্যবাদ জানিয়ে বলেন, তিনি ইরানের সঙ্গে যেকোনো সময় যেকোনো মাত্রায় সহযোগিতা করতে প্রস্তুত রয়েছেন। ফার্সি ভাষায় ইরানি জনগণকে সালাম জানিয়ে বার্তাটি শুরু হয়।

আমেরিকার অবৈধ নিষেধাজ্ঞা সত্ত্বেও সাম্প্রতিক সময়ে তেহরান-কারাকাস গভীর বাণিজ্যিক সহযোগিতা হোয়াইট হাউজের উদ্বেগ-উৎকণ্ঠা বাড়িয়ে দিয়েছে। ইরান থেকে পরিশোধিত তেলবাহী কয়েকটি ট্যাংকার ভেনিজুয়েলার উদ্দেশ্যে রওনা দিয়েছে বলে খবর পাওয়ার পর মার্কিন সরকার ক্যারিবিয়ান সাগরে নৌবাহিনী পাঠিয়েছে। ইরানি তেল ট্যাংকারের যাতায়াতে বিঘ্ন সৃষ্টি করার লক্ষ্যে আমেরিকা এ পদক্ষেপ নেয় যার বিরুদ্ধে তেহরান কঠোর প্রতিক্রিয়া দেখিয়েছে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের কাছে লেখা এক প্রতিবাদলিপিতে আমেরিকার এ পদক্ষেপকে ‘জলদস্যুবৃত্তি’ হিসেবে উল্লেখ করে বলেছেন, মার্কিন সরকার ইরানি তেল ট্যাংকারের চলাচলে বাধা দিলে সংঘাত সৃষ্টি হতে পারে যার পুরো দায় ওয়াশিংটনকে বহন করতে হবে।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড