• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

'ভারতই ছড়িয়েছে করোনা ভাইরাস'

  আন্তর্জাতিক ডেস্ক

২০ মে ২০২০, ২০:১০
অলি

নয়াদিল্লির দাবিকৃত বিতর্কিত ভূখণ্ডকে নিজ দেশের মানচিত্রে যুক্ত করার পর ভারতকে কড়া ভাষায় কটাক্ষ করেছেন নেপালের প্রধানমন্ত্রী কেপি অলি। দেশটির সংসদে দেয়া এক ভাষণে তিনি বলেন, ভারত থেকে আসা ভাইরাস চীনা এবং ইতালীয় ভাইরাসের চেয়ে বেশি প্রাণঘাতী। একই সঙ্গে ভারতের বিরুদ্ধে নেপালে করোনাভাইরাস ছড়িয়ে দেয়ার অভিযোগ করেছেন এই প্রধানমন্ত্রী।

সংসদে দেয়া ভাষণে অলি বলেন, যারা অবৈধপথে ভারত থেকে নেপালে আসছেন, তারাই আমাদের দেশে করোনাভাইরাস ছড়িয়ে দিচ্ছেন। যথাযথ পরীক্ষা ছাড়া অবৈধপথে লোকজনকে ভারত থেকে দেশে আনার জন্য স্থানীয় কিছু জনপ্রতিনিধি এবং দলীয় নেতা দায়ী।

তিনি বলেন, বাইরে থেকে লোকজন ব্যাপক পরিমাণ আসায় কভিড-১৯ নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়েছে। বর্তমানে ভারতীয় ভাইরাস, চীন এবং ইতালির ভাইরাসের চেয়ে বেশি প্রাণঘাতী। অনেক বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। নেপালের প্রধানমন্ত্রীর এই সমালোচনা নয়াদিল্লির কর্মকর্তারা বিস্ময় প্রকাশ করেছেন।

প্রতিবেশি এ দুই দেশের অমীমাংসিত ভূখণ্ড কালাপানিতে ভারতের একটি সড়ক নির্মাণ ঘিরে বেশ কিছুদিন ধরে উত্তেজনা দেখা দেয়। একদিন আগে নেপালের মন্ত্রিসভার বৈঠকে কালাপানিকে নিজ দেশের ভূখণ্ড হিসেবে যুক্ত করার সিদ্ধান্ত হয়।

এই সিদ্ধান্তের একদিন পর সংসদে দেয়া ভাষণে অলি বলেন, কালাপানি-লিমপিয়াধুরা-লিপুলেখ এলাকাকে যেকোনও মূল্যে ফিরিয়ে আনবে নেপাল। বিতর্কিত এই এলাকাকে নিজেদের বলে দাবি করে আসছে ভারত।

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : করোনা ভাইরাস

আরও
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড