• মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিঙ্গাপুরে আরও ৬৫৭ জন করোনায় আক্রান্ত

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ মে ২০২০, ১১:৫৬
সিঙ্গাপুর
ছবি : সংগৃহীত

সিঙ্গাপুরে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে আরও ৬৫৭ জনকে শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে বেশিরভাগই দেশটিতে কর্মরত অভিবাসী শ্রমিক। দক্ষিণ-পূর্ব এশিয়ার দ্বীপরাষ্ট্রটিতে এ নিয়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৮ হাজার ২০৫ জনে।

করোনা নিয়ে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আরও এক নারীর মৃত্যু হয়েছে। তিনি সিঙ্গাপুরের নাগরিক। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সিঙ্গাপুরে নতুন করে যে ৬৫৭ জন আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে ৬২৬ জনই হলেন অভিবাসী শ্রমিক। বাকিরা সিঙ্গাপুরের নাগরিক কিংবা দেশটির স্থায়ী বাসিন্দা। আক্রান্ত ৬২৬ জন শ্রমিকের সবাই দেশটির ডরমিটরির (গণরুমের) বাসিন্দা।

এশিয়ায় করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত দেশগুলোর একটি হলো সিঙ্গাপুর। মূলত শ্রমিকদের এসব ডরমিটরি থেকেই এই ভাইরাসটির সংক্রমণ ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে। দেশটি ডরমিটরির বাইরে করোনার সংক্রমণ ঠেকাতে পারলেও শ্রমিকদের মধ্যে আক্রান্ত আশঙ্কাজনক হারে বাড়ছেই।

আরও পড়ুন : সৌদিতে করোনা সংক্রমণ ২৭ হাজার ছাড়ালো

সিঙ্গাপুরে আরও ৬১ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশটির সুস্থ রোগীর সংখ্যা ১ হাজার ৪০৮। এরমধ্যে শনিবার সরকারের পক্ষ থেকে আগামী কয়েক সপ্তাহে করোনাভাইরাসের বিস্তার রোধের জন্য জারিকৃত নিষেধাজ্ঞা শিথিল করার ঘোষণা দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড