• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আক্রান্ত-মৃত্যুতে ইরান-চীনকে ছাড়ালো ব্রাজিল

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ মে ২০২০, ১৪:৫৬
করোনা
ছবি : সংগৃহীত

এবার প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় ইরান ও চীনকেও ছাড়িয়ে গেল ব্রাজিল। দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪২১ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৯৭০ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৯৬ হাজার ৫৫৯ এবং মারা গেছে ৬ হাজার ৭৫০ জন। লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলেই করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা ৯৭ হাজার ১শ। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ হাজার ৭৬১ জনের।

ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৪০ হাজার ৯৩৭ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ৪৯ হাজার ৪০২টি। অপরদিকে ৮ হাজার ৩১৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে, ব্রাজিলের পরে থাকা ইরানে করোনায় আক্রান্তের সংখ্যা ৯৬ হাজার ৪৪৮ এবং মারা গেছে ৬ হাজার ১৫৬ জন। অপরদিকে, চীনে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৮৭৭ জন এবং মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৩ জনের।

আরও পড়ুন : ১৬ দেশে চীনের ১৪৯ জন স্বাস্থ্য বিশেষজ্ঞ

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

শুরুর দিকে চীনেই এই ভাইরাসের প্রকোপ ছিল সবচেয়ে বেশি। তবে বর্তমানে আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপরেই রয়েছে স্পেন, ইতালি, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানি, তুরস্ক, রাশিয়া, ব্রাজিল, ইরান ও চীন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড