• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্পের নির্বুদ্ধিতায় পা দিচ্ছে না সতর্ক নিউইয়র্ক

  আন্তর্জাতিক ডেস্ক

২১ এপ্রিল ২০২০, ১৬:৩৪
ডোনাল্ড ট্রাম্প

আমেরিকায় করোনার প্রকোপ খুব ধীরে হলেও কমছে। তবে সংক্রমণের যে–‌চূড়ান্ত পর্যায়, সেটা পেরিয়ে আসা গেছে বলে নিশ্চিত নয় সবচেয়ে বেশি আক্রান্ত রাজ্য নিউ ইয়র্ক। তাই এখনো সতর্ক অবস্থানেই আছে নিউইয়র্ক প্রশাসন। কিন্তু এদিকে লকডাউন ভাঙতে মরিয়া হয়ে উঠেছেন খোদ দেশটির প্রেসিডেন্ট। নানা জায়গায় নানা বক্তব্য দিয়ে বেড়াচ্ছেন, যা ভালোভাবে নিচ্ছেন না নিজ দলের নেতা কর্মী থেকে বিরোধীরাও।

নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুয়োমো বলেছেন এটা সবে ‌হাফ টাইম‌!‌ কিন্তু এর পর কী হবে, সেটা নির্ভর করছে এর পর আমরা কী করছি তার ওপর।

সারা আমেরিকার ছবিটা যদিও এখনও যথেষ্ট ভয়ানক। ৭ লক্ষ ৪২ হাজার ৪৪২ জন করোনায় আক্রান্ত। মৃতের সংখ্যা ৪০,৫৮৫। ২ লক্ষ ৪২ হাজার ৫৭০ জন সংক্রমিত, মৃত ১৮,৯২১ জন। তার মধ্যে ১৪,৪৫১ জনই নিউ ইয়র্ক শহরের।

আর এর মধ্যেই নিজের খামখেয়ালিপনা দেখিয়ে নিরন্তর ভাষণ দিয়ে চলেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রবিবার তিনি বলেছেন,‌ কার্যত ফ্রান্স, ব্রিটেন, দক্ষিণ কোরিয়া, জাপান, সিঙ্গাপুর, ভারত, অস্ট্রিয়া, অস্ট্রেলিয়া, সুইডেন ও কানাডা মিলিয়ে যত করোনা পরীক্ষা হয়েছে, তার থেকে বেশি হয়েছে আমেরিকায়। ৪১.‌৮ লক্ষ লোকের পরীক্ষা হয়েছে। এটা একটা বিশ্বরেকর্ড! কাজেই করোনার বিরুদ্ধে যুদ্ধে আমেরিকা দৃঢ় পায়ে এগিয়ে চলেছে।

মার্কিন প্রেসিডেন্টের এত কথা বলার একটাই কারণ, তিনি এখন যত দ্রুত সম্ভব দেশে বাণিজ্যিক কাজকর্ম শুরু করতে চান। নিউইয়র্ক এবং অন্যত্র সংক্রমণ আর মৃত্যুর হার ক্রমশ কমতে থাকায় তিনি আরও জোর পেয়েছেন। বলেছেন, সমস্যার চূড়োয় পৌঁছোনোর পর নামতে থাকাটা এক ওয়ান্ডারফুল ফিলিং‌!‌ ইতালি ও স্পেন সংক্রমণের শুরুতেই আমেরিকার মতো বুদ্ধি করে সারা দেশ লকডাউন করে দিতে চায়নি বলেই ওদের এত লোক মারা গেল!‌

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড