• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিপিইর দাবিতে পাকিস্তানে বিক্ষোভ, আটক ৫৩ চিকিৎসক

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ এপ্রিল ২০২০, ২২:৩৫
চিকিৎসক
বিক্ষোভের সময় আটক এক চিকিৎসক (ছবি : সংগৃহীত)

পাকিস্তানে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় পর্যাপ্ত ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) না পাওয়ার অভিযোগ এনে বিক্ষোভ করেনচিকিৎসক ও স্বাস্থ্যকর্মী। তাদের কারও মুখে মাস্ক ছিল, কারও ছিল না। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ায় অর্ধশতাধিক চিকিৎসককে আটক করা হয়েছে। খবর এএফপি। 

খবরে বলা হয়েছে, পর্যাপ্ত পিপিই না পাওয়ায় বেলুচিস্তানের কোয়েটায় প্রধান হাসপাতালের সামনে শতাধিক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী বিক্ষোভ সমাবেশ করেন। এক পর্যায়ে বিক্ষোভকারীরা মুখ্যমন্ত্রীর বাসভবনের দিকে যান।

কোয়েটা পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা আব্দুল রাজ্জাক চিমা বলেন, মুখ্যমন্ত্রীর বাসভবনে প্রবেশের চেষ্টা করায় বিক্ষোভকারীদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেওয়া হয়, ৫৩ জনকে আটক করা হয়েছে।

কয়েক ঘণ্টা পরে প্রাদেশিক সরকারের নির্দেশে চিকিৎসকদের ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান ওই কর্মকর্তা।

পরিচয় গোপন রাখার শর্তে কয়েকজন চিকিৎসকের বরাতে এএফপি জানায়, আটকের পর কয়েকজন চিকিৎসককে মারধর করা হয়েছে।

মঙ্গলবার কোয়েটা শহরের চিকিৎসকদের দ্রুত পিপিই সরবরাহ করার আশ্বাস জানিয়েছে পাকিস্তান সেনাবাহিনী।

বেলুচিস্তান সরকারের মুখপাত্র লিয়াকত শেহওয়ানি বলেন, মাস্ক ও সুরক্ষা চশমাসহ পিপিইর সংকটের জন্য চিকিৎসকরা বিক্ষোভ করেছেন। শিগগিরই তাদেরকে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী সরবরাহ করা হবে। ফেডারেল সরকারের কাছ থেকে সুরক্ষা সামগ্রী পাওয়ার পর অতি দ্রুত সেগুলো চিকিৎসকদের মাঝে বিতরণ করা হবে।

কোয়েটার চিকিৎসক সংস্থার প্রেসিডেন্ট ইয়াসির আচাকজাই বলেন, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার যে নির্দেশনা রয়েছে সরকার সেটি অনুসরণ করছে না। আমরা নিজেদের অধিকার আদায়ের জন্য প্রতিবাদে করতে বাধ্য হয়েছি।

মঙ্গলবার পাকিস্তানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে। মারা গেছেন ৫৪ জন। এখন পর্যন্ত দেশটিতে দুজন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড