• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সপরিবারে সমুদ্রতটে, পদ হারালেন কাণ্ডজ্ঞানহীন স্বাস্থ্যমন্ত্রী

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ এপ্রিল ২০২০, ১৮:১৬
ডেভিড ক্লার্ক

করোনাভাইরাসের কারণে প্রায় পুরো বিশ্ব এখন লকডাউন। গত ২৫ মার্চ থেকে সে দেশে চার সপ্তাহের লকডাউন চলছে নিউজিল্যান্ডে। আর এই সুযোগে অবকাশ যাপন করতে মন্ত্রী গাড়ি চালিয়ে সপরিবারে গেলেন সমুদ্রতটে। এই প্রচণ্ড দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দেওয়ায় নিজের দেশে তুমুল সমালোচিত হয়েছেন নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক। এই অপরাধে অ্যাসোসিয়েট ফিন্যান্স মিনিস্টারের পদ হারাতে হয়েছে তাকে।

দিন কয়েক আগেই আইসোলেশনে থাকার নির্দেশ ভেঙে মাউন্টেন বাইকিং-এ চলে গিয়েছিলেন তিনি। এবার নিজেই স্বাস্থ্যমন্ত্রী হয়ে এই কঠিন সময়ে লকডাউন ভেঙে সপরিবারে গাড়ি চালিয়ে সমুদ্রতটে বেড়াতে গেলেন ডেভিড ক্লার্ক। এই অপরাধে তাকে বরখাস্ত করা উচিত বলে জানিয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জ্যাসিন্ডা আরডেন। কিন্তু এই আপত্‍কালীন পরিস্থিতিতে তাকে পুরোপুরি বরখাস্ত না করে সহকারী অর্থমন্ত্রী পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

ডেভিড ক্লার্ক ছাড়াও একই ধরনের অপরাধে অপরাধী হয়েছেন সে দেশের তারকা রাগবি খেলোয়াড় রিচি মুঙ্গা। লকডাউন ভেঙে ক্রাইস্টচার্চের একটি পার্কে কয়েকজন টিমমেটের সঙ্গে রাগবি অনুশীলনে মেতে ওঠেন তিনি। একজন সেলেব্রিটির কাছ থেকে এই ধরনের আচরণ মেনে নেওয়া যায় না বলে জানিয়েছেন নিউ জিল্যান্ডের রাগবির চিফ এগজিকিউটিভ মার্ক রবিনসন।এর আগে একটি সুপারমার্কেটে ঘুরে ঘুরে ইচ্ছাকৃত ভাবে হাঁচি ও কাশির জন্য নিউজিল্যান্ডে গ্রেফতার করা হয় এক ব্যক্তিকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড