• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এপ্রিলে জনপ্রতি ৬০০ ডলার দেবে সিঙ্গাপুর

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ এপ্রিল ২০২০, ১৫:০৫
সিঙ্গাপুর
ছবি : সংগৃহীত

করোনার সংকটকালীন পরিবারের খরচ চালাতে সিঙ্গাপুরের ২০ বছরের ঊর্ধ্বে সকল নাগরিককে এপ্রিল মাসে ৬০০ ডলার করে নগদ অর্থ সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন দেশটির উপ প্রধানমন্ত্রী হেং সোয়ে কিট।

গত ফেব্রুয়ারিতে দ্বীপরাষ্ট্র সিঙ্গাপুরের সরকার প্রাপ্তবয়স্ক এই নাগরিকদের ১০০ থেকে ৩০০ ডলার নগদ অর্থ সহায়তা দেয়। এছাড়া মার্চে সরকারি এই বরাদ্দ ছিল জনপ্রতি ৩০০ থেকে ৯০০ ডলার পর্যন্ত। আগামী আগস্ট থেকে সেপ্টেম্বর পর্যন্ত সরকার তার নাগরিকদের এই অর্থ সহায়তা দেবে বলে জানা গেছে।

সোমবার (৬ এপ্রিল) দেশটির উপপ্রধানমন্ত্রী এবং একইসঙ্গে অর্থমন্ত্রী হেং সোয়ে কিট এই ঘোষণা দেন। অর্থ সহায়তা বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, ‘গত মার্চে দেওয়া ৩০০ ডলারের পাশাপাশি এই মাসে অর্থাৎ এপ্রিলে আরও অতিরিক্ত ৩০০ ডলার করোনা মোকাবিলায় সংহতি প্রদানের উদ্দেশ্যে প্রদান করা হচ্ছে।’

সোমবার যে নতুন করে নগদ অর্থ সহায়তা প্রদানের ঘোষণা দেওয়া হয়েছে এতে করে সরকারের তহবিল থেকে আরও ১১০ কোটি ডলারের বেশি অর্থ ব্যয় হবে। তবে সবার এই নগদ অর্থের প্রয়োজন নেই বলেও উল্লেখ করেছেন তিনি।

আরও পড়ুন : চীনে আবারও করোনার হানা

তিনি এ প্রসঙ্গে বলেন, ‘এটা আমাকে খুবই অনুপ্রাণিত করেছে যে, আমার মন্ত্রিসভার অনেক সদস্য, অনেক এমপিসহ আরও অনেকেই আমাকে জানিয়েছেন, তাদের এই অর্থ সহায়তার প্রয়োজন নেই। তারা এও বলেছেন, তাদের জন্য বরাদ্দ এই অর্থ যেন যাদের অবস্থা বেশি খারাপ তাদেরকে প্রদান করা হয়।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড