• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিকিৎসা পেশায় ফিরলেন আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ এপ্রিল ২০২০, ১৫:০০
লিও ভারাদকার
আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী লিও ভারাদকার (ছবি : সংগৃহীত)

চিকিৎসক হিসেবে নিজের নাম পুনরায় নিবন্ধিত করেছেন আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী লিও ভারাদকার। মহামারি করোনাভাইরাস সংকটের এই মুহূর্তে প্রতি সপ্তাহে তিনি এক শিফটে করোনা রোগীদের চিকিৎসা সেবা দেওয়ার কাজ করবেন। দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় এ তথ্য জানিয়েছে।

সূত্রে জানা যায়, রাজনীতিতে যোগ দেওয়ার আগে সাত বছর চিকিৎসা পেশায় ছিলেন প্রধানমন্ত্রী লিও ভারাদকার। এরপর ২০১৩ সালে চিকিৎসক হিসেবে নিবন্ধিত তালিকা থেকে তার নাম মুছে দেওয়া হয়। এমন সিদ্ধান্তে তাকে বাহবা দিচ্ছেন দেশটির মানুষ।

আইরিশ প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক মুখপাত্র জানিয়েছেন, প্রধানমন্ত্রী লিও গত মার্চে চিকিৎসক হিসেবে নিজের নাম পুনরায় নিবন্ধিত করেছেন। তিনি যেসব এলাকায় সহজেই যেতে পারবেন এখন থেকে সপ্তাহে এক শিফটে তিনি সেসব এলাকায় দেশটির স্বাস্থ্য সেবা বিভাগের অধীনে কাজ করবেন।

মুখপাত্র বলেন, ‘তার (প্রধানমন্ত্রী লিও ভারাদকার) পরিবারের অনেক সদস্য ছাড়াও তার বন্ধুরা আয়ারল্যান্ডের স্বাস্থ্য সেবা বিভাগে কাজ করেন। তিনি খুব সামান্য হলেও মহামারি এই সংকটকালে দেশের মানুষের সেবা করার জন্যই এমন পদক্ষেপ নিয়েছেন।’

আরও পড়ুন : লকডাউন অমান্য : স্কটিশ স্বাস্থ্য কর্মকর্তার পদত্যাগ

করোনাভাইরাস প্রতিরোধে এবং এই দুর্যোগ মোকাবিলায় গত মাসে আইরিশ স্বাস্থ্যমন্ত্রী সিমন হ্যারিস দেশটির স্বাস্থ্য সেবা বিভাগের জন্য একটি নিয়োগ প্রক্রিয়ার শুরু করেন। তিনি অভিজ্ঞ স্বাস্থ্য কর্মীদের তাতে অংশ নিতে একটি বার্তা দেন। বার্তাটি হলো, ‘তোমার দেশের এখন তোমাকে প্রয়োজন।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড