• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বব্যাপী বাড়ছে মৃত্যু, গণকবর খুঁড়ছে ইউক্রেন

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ এপ্রিল ২০২০, ১০:০৬
ইউক্রেন
খোঁড়া হচ্ছে গণকবর (ছবি : সংগৃহীত)

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসের সংক্রমণে এখন পর্যন্ত বিশ্বে ৬৯ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে প্রায় ১৩ লাখ।

যুক্তরাষ্ট্রভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৬৯ হাজার ৪৫৮ জন ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে আক্রান্ত হয়েছেন বিশ্বের ১২ লাখ ৭৩ হাজার ৭১২ জন। আর দুই লাখ ৬২ হাজার মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এ ভাইরাসে আক্রান্তের সংখ্যায় সবার উপরে যুক্তরাষ্ট্র। দেশটিতে তিন লাখ ৩৬ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এতে মৃত্যু মৃত্যু হয়েছে ৯ হাজার ৬১৮ জনের।

করোনাভাইরাসের এই পরিস্থিতিতে প্রস্তুতি নিতে শুরু করেছে ইউরোপের দেশ ইউক্রেনের একটি শহর। ইউক্রেনে ইতোমধ্যেই এক হাজার ৩০৮ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে ৩৭ জন মারা গেছেন। ধারণা করা হচ্ছে দেশটিতে মৃত্যুর হার লাফিয়ে বেড়ে উঠবে।

আরও পড়ুন : লিবিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহমুদের মৃত্যু

তাই করোনায় মৃতদের জন্য আগে থেকেই প্রস্তুতি নিয়ে রাখছেন তারা। গণকবর খোঁড়া শুরু হয়েছে ইউক্রেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় ডিনিপ্রো শহরে।

স্থানীয় একটি সংবাদসংস্থার প্রতিবেদনে বলা হয়, গত ৩ এপ্রিল ৬০০টির মতো গণকবর খোঁড়া হয়েছে ডিনিপ্রো শহরে। সরকারের সহায়তায় খোঁড়া হয়েছে কবরগুলো। এছাড়া মরদেহের জন্য কয়েক হাজার ব্যাগও প্রস্তুত রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড