• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রে আরও অনেক মৃত্যু হবে : ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ এপ্রিল ২০২০, ১৮:৩৯
ডোনাল্ড ট্রাম্প
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবি : সংগৃহীত)

ক্রমবর্ধমান করোনার কবলে আগামী দিনগুলোতে মার্কিন যুক্তরাষ্ট্রে আরও অনেক মানুষের মৃত্যু হবে জানিয়ে গভীর উদ্বেগ ও সতর্কতা প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

স্থানীয় সময় শনিবার (৪ এপ্রিল) হোয়াইট হাউজে সাংবাদিকদের এ কথা বলেন ট্রাম্প। রোববার (৫ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

যুক্তরাষ্ট্রে ‘বুলেটের গতিতে’ করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ছে। এরই মাঝে দেশটিতে ৩ লাখেরও বেশি করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৮ হাজারেরও বেশি মানুষের। এর মধ্যে নিউ ইয়র্কেই মারা গেছেন ৩ হাজার ৫শ’রও বেশি।

এ সপ্তাহে করোনা-জর্জরিত আমেরিকা সবচেয়ে ভয়াবহ দিনগুলোতে প্রবেশ করতে পারে জানিয়ে ট্রাম্প বলেন, দুর্ভাগ্যবশত (করোনা সংক্রমণের ফলে) আরও অনেক মানুষের মৃত্যু হবে। আশঙ্কা হচ্ছে যে, সম্ভবত এটি সবচেয়ে কঠিন সময় হতে চলেছে। এই সপ্তাহ আর আগামী সপ্তাহের মধ্যবর্তী সময়টা।

এ ভাইরাসকে কঠোরভাবে মোকাবিলার প্রতিশ্রুতি জানিয়ে ট্রাম্প বলেন, আমরা করোনা কবলিত অঙ্গরাজ্যগুলোতে বিপুল মাত্রায় সামরিক সহায়তা দিতে কাজ করছি। হাজার হাজার সেনা, চিকিৎসক, নার্স যুক্ত করার কাজ চলছে।

শিগগিরই নিউ ইয়র্ক অঙ্গরাজ্যে প্রায় ১ হাজারসহ করোনায় জর্জরতি অন্যান্য রাজ্যেও বিপুল সেনা ও চিকিৎসককে যুক্ত করা হবে বলে জানান মার্কিন প্রেসিডেন্ট।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড