• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোদির প্রদীপ প্রজ্জ্বলন আজ, খোলাসা হলো '৯-চক্রের' রহস্য

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ এপ্রিল ২০২০, ১৮:০৪
নরেন্দ্র মোদি

শুক্রবার সকাল ৯ টায় ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৯ মিনিটের ভিডিও বার্তায় নতুন করে রবিবার রাত ৯ টার সময় ৯ মিনিট চেয়েছেন দেশবাসীর কাছে। মোদির এই ৯-চক্রকে বিরোধীরা কটাক্ষ করছে পাগলামো বলে, আবার কেউ বলছে গুরুতর সময়ে মোদির রসিকতা। তবে এই ৯ চক্র রহস্য খোলাসা করে ব্যাখ্যা দিয়েছে জ্যোতিষী ও সংখ্যাতত্ত্ববিদেরা।

জ্যোতিষশাস্ত্র মতে, ৯ হল মঙ্গলের সংখ্যা। যা অত্যন্ত শক্তিশালী। রাত ৯টায় ৯মিনিট মানে মঙ্গলের দ্বিগুণ প্রভাব। মঙ্গল শক্তিশালী হলে ইচ্ছাশক্তি বেড়ে যায়, বাড়ে রোগ প্রতিরোধ ক্ষমতাও। লড়াইয়ে শক্তি ও সাহস জোগায় মঙ্গল। এছাড়া, ৫ তারিখ চাঁদ থাকবে সিংহ রাশিতে। অর্থাৎ সূর্যের রাশিতে। সূর্য গোটা দুনিয়াকে আলোকিত করে। তাই এই দিনে বাড়িতে প্রদীপ বা মোমবাতি জ্বালালে শক্তিশালী হবে চাঁদও। যা মানুষের মনে তথা গোটা দেশের নাগরিকের মনে সাহস জোগাবে। সেই কারণেই জ্যোতিষীরা ওই সময় টর্চ অথবা মোবাইল না জ্বেলে প্রদীপ কিংবা মোমবাতি জ্বালানোর পরমার্শ দিচ্ছেন। এতে রাহুর শক্তি কম হয় অর্থাৎ অন্ধকার দূর হয়। তেলের প্রদীপ জ্বালালে শরীর ভাল থাকবে। ঘিয়ের প্রদীপ জ্বালালে তাতে কর্পুর দিন। মোমবাতি জ্বালালে তার উপর জোয়াড় ছিটিতে দিতে পারেন।

আবার সংখ্যাতত্ত্ববিদরা ব্যাখ্যা করছে নিজেদের পক্ষে নিয়ে। সংখ্যাতত্ত্ব অনুযায়ীও, ৫ হল বুধের সংখ্যা। এটি মানুষকে সতর্ক করে। ০৫-০৪-২০২০। সংখ্যাগুলি যোগ করলে আসে ১৩। ১+৩ হল ৪। যা রাহুর সংখ্যা। আর এই রাহু অর্থাৎ ভাইরাসের বিরুদ্ধেই লড়তে হবে দেশকে। রাতের সময়টা হয় শনির। সেই সময় প্রদীপ জ্বালালে তা মঙ্গলের শক্তি বৃদ্ধি করে। আর ৯ অত্যন্ত শক্তিশালী সংখ্যা। কারণ ৯ একটি বৃত্তকে (১ থেকে ৯) সম্পূর্ণ করে। অর্থাৎ যে ভাইরাস ছড়িয়ে পড়েছে তা শেষ করার ভার বহন করে ৯।

তবে রহস্য যাইহোক, মোদির এমন অবৈজ্ঞানিক কর্মে চটেছে ভারতের বিরোধীমহল, কড়া কথা বলতে ছাড়ছে না সচেতন নাগরিক সমাজও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড