• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্যালিফোর্নিয়ায় করোনার হটস্পট চার্চ

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ এপ্রিল ২০২০, ২১:০২
করোনা
ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় করোনাভাইরাস সংক্রমণের হটস্পট হয়ে উঠেছে একটি চার্চ। ওই চার্চ সংশ্লিষ্ট ৭১ জনের সংক্রমণ ধরা পড়েছে। তা সত্ত্বেও চার্চের নেতাদের দাবি, ভাইরাস সংক্রমণের জন্য অন্যায়ভাবে দায়ী করা হচ্ছে তাদের।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে অন্যতম উপদ্রুত এলাকা ক্যালিফোর্নিয়া। সেখানকার স্যাক্রামেন্তা কাউন্টির বেথানি স্লাভিক মিশনারি চার্চের প্রায় তিন হাজার ৫০০ সদস্য রয়েছে। আর কোনও কোনও প্রার্থনা সভায় উপস্থিতির সংখ্যা দশ হাজার ছাড়িয়ে যায়। এই চার্চ থেকে বহু মানুষের মধ্যে সংক্রমণ ঘটেছে বলে অভিযোগ উঠেছে।

স্যাক্রামেন্তা কাউন্টির জনস্বাস্থ্য পরিচালক পিটার বেইলেনসন জানিয়েছেন, এই অঞ্চলে আক্রান্তদের মধ্যে তিন ভাগের এক ভাগ মানুষেরই ওই চার্চের সঙ্গে সংশ্লিষ্টতা রয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত কাউন্টির কর্মকর্তারা ৩৫০ জন আক্রান্ত এবং দশ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। স্লাভিক মিশনারি চার্চের প্রার্থনা আপাতত বাতিল করা হয়েছে।

স্যাক্রামেন্তা কাউন্টিতে চার্চ সংশ্লিষ্ট ৭১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে আর অন্য কাউন্টিতেও আক্রান্ত থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে। কর্মকর্তারা বলছেন, এই ভাইরাসে যাজক পল্লীর এক বাসিন্দা নিহত হয়েছেন আর অপর এক যাজককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আরও দুই জন মারাত্মক অসুস্থ।

তবে স্লাভিক মিশনারি চার্চের এক বিবৃতিতে দাবি করা হয়েছে, চার্চ সংশ্লিষ্ট যত মানুষের আক্রান্তের কথা বলা হচ্ছে তা সঠিক নয়। সংবাদমাধ্যমে এই ধরনের তথ্য প্রচার চার্চ সংশ্লিষ্ট জনগোষ্ঠীর বিরুদ্ধে ঘৃণা ও সহিংসতা ছড়াতে পারে বলে উল্লেখ করা হয় ওই বিবৃতিতে।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড