• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেই ক্যাপ্টেনকে বরখাস্তের বিরোধিতায় মার্কিন কংগ্রেস সদস্যরা

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ এপ্রিল ২০২০, ১৪:৪৭
ক্যাপ্টেন ব্রেট ক্রোজিয়ার
ক্যাপ্টেন ব্রেট ক্রোজিয়ার (ছবি : সংগৃহীত)

মার্কিন বিমানবাহী রণতরী ইউএসএস থিওডোর রুজভেল্টের ক্যাপ্টেন ব্রেট ক্রোজিয়ারকে বরখাস্ত করার বিরোধিতা করছেন দেশটির কংগ্রেস সদস্যরা।

সরকারবিরোধী ডেমোক্র্যাট দলের সিনেট ও প্রতিনিধি পরিষদের সদস্যরা এরইমধ্যে আনুষ্ঠানিকভাবে ক্যাপ্টেন ব্রেটকে বরখাস্ত করার প্রতিবাদ জানিয়েছেন।

গত সপ্তাহে ক্যাপ্টেন ব্রেট থিওডোর রুজভেল্ট জাহাজে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের মহামারী থেকে বাঁচার জন্য আকুতি জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, জাহাজে পাঁচ হাজার সেনা রয়েছে কিন্তু পর্যাপ্ত পরিমাণে করোনা মোকাবেলার উপায়-উপকরণ ও সুবিধাদি না থাকায় সেনাদের সবাই প্রচণ্ড রকমের ঝুঁকির মুখে রয়েছেন। এ অবস্থায় জাহাজ খালি করা জরুরি বলে তিনি মত প্রকাশ করেন।

কিন্তু তার এই মতামতকে বাঁকা চোখে দেখেছে মার্কিন প্রতিরক্ষা সদরদপ্তর পেন্টাগন। ক্যাপটেন ব্রেটকে শেষ পর্যন্ত বরখাস্ত করা হয়েছে। ডেমোক্র্যাট দলের কংগ্রেস সদস্যরা বিষয়টি তদন্ত করার জন্য পেন্টাগনের স্বতন্ত্র ইন্সপেক্টর জেনারেল গ্লেন ফাইনের প্রতি আহ্বান জানিয়েছেন। ডেমোক্র্যাট দলের সিনেটর রিচার্ড ব্লুমেন্থল এবং ক্রিস ভ্যান হোলেন এ বিষয়ে ইন্সপেক্টর জেনারেল ফাইনকে অনুরোধ জানিয়ে একটি চিঠি লিখেছেন এবং তাতে সই করেছেন আরো ১৫ জন কংগ্রেস সদস্য।

এদিকে, মার্কিন প্রতিনিধি পরিষদে ডেমোক্র্যাট দলের সদস্য টেড লিউ এবং রুবেন গ্যালিগো ইন্সপেক্টর জেনারেল ফাইনকে লেখা আলাদা চিঠিতে বলেছেন- “এ ঘটনার দ্রুত তদন্ত করতে হবে। সাবেক সেনা কর্মকর্তা হিসেবে আমরা জানি যে, সেনাদের স্বাস্থ্য রক্ষার বিষয়টি যেকোন কমান্ডারেরর কাছে সর্বোচ্চ অগ্রাধিকার পায়।”

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড