• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিকিৎসা সরঞ্জামের পরিবর্তে মোদীর 'থালা বাজানো' তত্ত্ব

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ এপ্রিল ২০২০, ১৩:৪৯
নরেন্দ্র মোদি

ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর থালা বাসনের তত্ত্বে রীতিমত ক্ষেপেছেন আমজনতা থেকে শুরু করে উঁচু স্তরের নাগরিক সমাজ পর্যন্ত। সারাবিশ্বের এ সংকটের সময় মোদী বৈজ্ঞানিক পথে না হেঁটে উল্টো রথ টানছেন কুসংস্কার আর ধর্মের গোঁড়ামির দিকে বলে মন্তব্য করছেন আধুনিক চিন্তাশীলরা।

প্রধানমন্ত্রী মোদী অনুরোধ করে ঘোষণা দিয়েছেন বিকেল ৫টায় ৫ মিনিট হাততালি ও থালা বাজাতে। কিন্তু যাদের জন্য এই ঘোষণা, সেই ডাক্তার-নার্সদের হাতে চিকিৎসা সরঞ্জামের সংকট। করোনা নির্ণয়ের জন্য যে পরীক্ষার (টেস্ট) কিট সবার আগে জরুরি, তার জোগান প্রয়োজনের তুলনায় নগণ্য। রোগ থেকে নিজেদের বাঁচানোর উপযুক্ত শরীর ঢাকা পোশাক (পিপিই) পাননি সিংহ ভাগ ডাক্তার, নার্স। এন-৯৫ মাস্ক, ওষুধ, এমনকি স্যানিটাইজারও জুটছে না প্রয়োজন মতো। তাই করোনার বিরুদ্ধে লড়াইয়ে সবার আগে যুদ্ধকালীন তৎপরতায় সরকারকে স্বাস্থ্য পরিকাঠামোয় নজর দিতে বারবার বলছেন চিকিৎসকেরা। এ দিন সকালে কেউ কেউ আশা করেছিলেন, অন্তত এ সব ব্যাপারে কিছু শোনা যাবে।

সবাইকে হতাশায় ফেলে মোদী তার আধ্যাত্মিক তত্ত্বের পরীক্ষা চালানোর ঘোষণাই দিলেন। স্যোশাল মিডিয়া থেকে শুরু ভারতের সর্বস্তরের নাগরিক অঙ্গনে এ নিয়ে সমালোচনা শুরু হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড