• সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা মোকাবিলায় শচীন-সৌরভদের মোদির ভিডিও কল

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ এপ্রিল ২০২০, ২৩:৪৮
করোনা
ছবি : সংগৃহীত

জাতীয় লকডাউনের এই সময়ে জনগণের মধ্যে ইতিবাচক দৃষ্টিভঙ্গি ছড়িয়ে দিতে শুক্রবার (০৩ এপ্রিল) ভারতের শীর্ষ ক্রীড়া ব্যক্তিত্বদের সঙ্গে এক ভিডিও কলে সংযুক্ত হন মোদী। সে সময় কোভিড-১৯ ঠেকাতে তিনি পাঁচ মন্ত্র— সংকল্প, সংযম, ইতিবাচকতা, সম্মান ও সহযোগিতা সবার মাঝে ছড়িয়ে দিতে আহ্বান জানান। 

প্রধানমন্ত্রী মোদী জানান, দেশের জন্য গৌরব বয়ে আনেন ক্রীড়া ব্যক্তিত্বরা এবং জাতির মধ্যে ইতিবাচকতা ও নৈতিকতা প্রচারে তারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। 

প্রধানমন্ত্রীর অফিসের বরাত দিয়ে ভারতের ইংরেজি সংবাদমাধ্যম 'ইন্ডিয়া টুডে' আরও জানায়, এই লড়াইয়ে সামনে থেকে নিঃস্বার্থভাবে কাজ করে যাওয়া স্বাস্থ্যকর্মী ও পুলিশদের নিয়োজিত করার জন্য ক্রীড়া ব্যক্তিত্বরা ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী মোদীকে।  

আলোচনায় সবাই শৃঙ্খলার গুরুত্ব, মানসিক শক্তি, ফিটনেস এবং তা রক্ষার পদক্ষেপের ব্যাপারে কথা বলেন। টিম ইন্ডিয়ার মতো এক হয়ে এই লড়াইয়ে জয় লাভ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তারা। 

ভিডিও কলে অংশগ্রহণকারী টেবিল টেনিস তারকা আচান্ত শরৎ কমল জানিয়েছেন, লড়াকু মনোবলের ব্যাপারে মোদী বিরাট কোহলির রেফারেন্স টেনে আনেন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী আমাদের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি সচেতনতা ছড়িয়ে দিয়ে বলেন। তিনি বলেন, এই লড়াইয়ে জয়ের জন্য আমাদের বিরাটের (কোহলি) মতো লড়াকু মানসিকতা দেখাতে হবে।’ 

মোদীর সঙ্গে ভিডিও কলে মোট ৪৯ জন ভারতীয় অ্যাথলেট-সহ ক্রীড়ামন্ত্রী কিরণ রিজিজুও অংশগ্রহণ করেন। সাবেক ও বর্তমান ক্রিকেটারদের মধ্যে ছিলেন জহির খান, মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি, রোহিত শর্মা, সৌরভ গাঙ্গুলী, শচীন টেন্ডুলকার, বীরেন্দ্র শেবাগ, মোহাম্মদ শামি, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা ও যুবরাজ সিং।

এছাড়াও ভারতের অন্যান্য উল্লেখযোগ্য অ্যাথলেটদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্বনাথ আনন্দ (দাবা), হিমা দাস (অ্যাথলেটিক্স), বজরং পুনিয়া (কুস্তিগীর), রানি রামপাল (হকি), দীপিকা কুমারি (আর্চারি), মীরাবাঈ চানু (ভারোত্তলন), তরুণদীপ রায় (আর্চারি), ম্যারি কম (বক্সিং), বাইচুং ভুটিয়া (ফুটবল), পিভি সিন্ধু (ব্যাডমিন্টন) সহ আরও অনেকে। 

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড