• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাজ্যে একদিনে ৫৬৯ জনের মৃত্যু 

  আন্তর্জাতিক ডেস্ক

০২ এপ্রিল ২০২০, ২০:৪৫
৫৬৯ জনের মৃত্যু
২৪ ঘণ্টায় রেকর্ড ৫৬৯ জনের মৃত্যু (ছবি : সংগৃহীত)

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রেকর্ড ৫৬৯ জনের মৃত্যু হয়েছে। করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন চার হাজার দু’শ ৪৪ জন।

এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩ হাজার সাতশ ১৮ জনে। আর মোট মৃত্যু হয়েছে দুই হাজার নয়শ ২১ জনের। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন একশ ৩৫ জন।

এর আগে একদিনে সবচেয়ে বেশি মারা যান ১ এপ্রিল। পাঁচশ ৬৩ জন মারা যান গতকাল। আর করোনা ভাইরাসে সংক্রমিত হন চার হাজার তিনশ ২৪ জন। গতকালকের চেয়ে দেশটিতে আজ সংক্রমণ কমেছে। কিন্তু প্রাণহানি বৃদ্ধি পেয়েছে।

এদিকে, করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বরিস জনসনও। রোগ শনাক্ত হওয়ার পর থেকে সেলফ আইসোলেশনে রয়েছেন তিনি। প্রয়োজন হলে আরও কড়া বিধিনিষেধ আরোপ করা হবে বলেও জানান তিনি। কয়েকদিন আগেই করোনাভাইরাস সঙ্কট আরো খারাপ হবে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। যুক্তরাজ্যের সব বাড়িতে পাঠানো এক খোলা চিঠিতে এ হুঁশিয়ারি জানান তিনি।

২০১৯ সালে ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো নতুন করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ার পর এখন বিশ্বের দুই শতাধিক দেশে তা ছড়িয়েছে। বিশ্বজুড়ে বর্তমানে করোনায় আক্রন্ত মানুষের সংখ্যা নয় লাখ ৫৫ হাজার একশ ৩৬। আর মারা গেছেন ৪৮ হাজার পাঁচশ ৭৬ জন মানুষ। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই লাখ তিন হাজার ১১ জন।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড