• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরাক থেকে সিরিয়ায় গেল ২০ ট্রাক অস্ত্র ও গোলাবারুদ

  আন্তর্জাতিক ডেস্ক

০২ এপ্রিল ২০২০, ১৫:৪৭
ইরাক থেকে সিরিয়ায় গেল ২০ ট্রাক অস্ত্র ও গোলাবারুদ
ইরাক থেকে সিরিয়ায় গেল ২০ ট্রাক অস্ত্র ও গোলাবারুদ (ছবি : সংগৃহীত)

ইরাক থেকে অবৈধভাবে মার্কিন সেনারা সাম্প্রতিক মাসগুলোতে আল-হাসাকা শহরে ইরাক থেকে মার্কিন সেনারা অন্তত ২০ ট্রাক অস্ত্র ও গোলাবারুদ সিরিয়ায় পাঠিয়েছে। এবং অন্যান্য সামরিক রসদ সরবরাহ করেছে।

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, আমেরিকার ২০ ট্রাকের একটি বহর ইরাক থেকে সামরিক যন্ত্রপাতি, অস্ত্র এবং গোলাবারুদ নিয়ে সিরিয়ার আল-হাসাকা শহরে প্রবেশ করেছে।

বার্তা সংস্থা সানা বলছে, আল-হাসাকা প্রদেশের জাজিরা এলাকায় সিরিয়ার তেল ক্ষেত্রগুলো সম্পূর্ণভাবে দখলে রাখার লক্ষ্য নিয়ে সেখানে মার্কিন সেনা মোতায়েন করা হয়েছে এবং তাদেরকে পর্যাপ্ত পরিমাণে শক্তি যোগানোর জন্য এসব অস্ত্র ও গোলাবারুদ পাঠানো হচ্ছে।

গত কয়েকদিন ধরে ইরাকের অভ্যন্তরে কয়েকটি মার্কিন সামরিক ঘাঁটি ইরাকের নিরাপত্তাবাহিনী করা হয়েছে। এরপর সেখানকার অস্ত্র সিরিয়ায় পাঠানো হলো বলে মনে করা হচ্ছে।

সিরিয়া থেকে কিছুদিন আগে মার্কিন সেনা প্রত্যাহার করা হলেও পরবর্তীতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সরাসরি ঘোষণা করেন যে, সিরিয়ার তেল ক্ষেত্রগুলো নিয়ন্ত্রণে রাখার জন্য সেখানে নতুন করে সেনা মোতায়েন করা হয়েছে। মার্কিন এই পদক্ষেপকে রাশিয়াসহ আন্তর্জাতিক সম্প্রদায় ভালো চোখে দেখছে না। রাশিয়া সরাসরি বলেছে, আমেরিকা সিরিয়ার তেল খনিগুলোতে ডাকাতি করার জন্য সেনা মোতায়েন করেছে

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড