• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্পেনে মৃত্যুতে নতুন রেকর্ড 

  আন্তর্জাতিক ডেস্ক

০১ এপ্রিল ২০২০, ২১:৩৭
মৃত্যু
মৃত্যুতে নতুন রেকর্ড (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে মৃত্যুপরীতে পরিণত হয়েছে ইউরোপের দেশ স্পেন। প্রত্যেকদিনই দেশটিতে করোনায় মৃত্যুর নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে।

বুধবার (১ এপ্রিল) ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান বলছে, স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু আগের দিনের রেকর্ডকে ছাড়িয়ে গেছে। দেশটিতে একদিনে রেকর্ড ৮৬৪ জনের প্রাণ কেড়েছে করোনা। যা আগের দিনের তুলনায় বেশি। এর আগে মঙ্গলবার দেশটিতে ৮৪৯ জনের প্রাণহানি ঘটে।

দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন, স্পেনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে। বুধবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য বলছে, মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ৯৪ হাজার ৪১৭ থাকলেও গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭ হাজার ৭১৯ জন করোনা সংক্রমিত হয়েছেন।

ফলে ইতালি এবং যুক্তরাষ্ট্রের মতো করোনায় আক্রান্তের সংখ্যা বর্তমানে ১ লাখ ২ হাজার ১৩৬ জনে পৌঁছেছে। মঙ্গল এবং বুধবারের গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৮৬৪ জনের প্রাণহানি ঘটায় করোনায় মৃতের সংখ্যা এখন বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৫৩ জনে।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো নতুন করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ার পর এখন বিশ্বের দুই শতাধিক দেশে তা ছড়িয়েছে। বিশ্বজুড়ে বর্তমানে করোনায় আক্রন্ত মানুষের সংখ্যা ৮ লাখ ৭১ হাজার ৯৮৫ এবং মারা গেছেন ৪৩ হাজার ২৬১ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১ লাখ ৮৪ হাজার ৪৮২।

বিশ্বে নতুন এই ভাইরাসের তাণ্ডব মোকাবিলায় বিভিন্ন দেশে ব্যাপক বিধি-নিষেধ আরোপ করা হলেও প্রাণহানি ও সংক্রমণ ঠেকানো যাচ্ছে না। বেশ কয়েকটি দেশ প্রাণঘাতী এই ভাইরাসের প্রতিষেধক এবং ভ্যাকসিন আবিষ্কারের চেষ্টা করছে। ইতোমধ্যে চীন, জাপান এবং যুক্তরাষ্ট্রে পরীক্ষামূলকভাবে কয়েকটি ওষুধেরও পরীক্ষা চালানো হয়েছে। তবে প্রতিষেধক কিংবা ওষুধের জন্য আরও দেড় বছরের বেশি সময় অপেক্ষা করতে হবে।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড