• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিনে ২৫ হাজার করোনা পরীক্ষা করবে ব্রিটেন

  আন্তর্জাতিক ডেস্ক

০১ এপ্রিল ২০২০, ২০:৫৯
করোনা
করোনা পরীক্ষা (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাস শনাক্তে চলতি মাসের মাঝের দিকে দিনে গড়ে ২৫ হাজারের বেশি মানুষের করোনা পরীক্ষার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে যুক্তরাজ্য। 

বর্তমানে দেশটিতে একদিনে করোনা পরীক্ষার সক্ষমতা রয়েছে ১২ হাজার ৭৫০ জনের। তবে এপ্রিলের মাঝামাঝি সময়ে সেই সংখ্যা বৃদ্ধ করা হবে বলে স্কাই নিউজকে জানিয়েছেন দেশটির গৃহায়ণ মন্ত্রী রবার্ট জেনরিক।

ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স বলছে, হাসপাতালে রোগীর পাশাপাশি মেডিকেল কর্মীদেরও করোনা পরীক্ষা শুরু করেছে ব্রিটেন। কিন্তু সমালোচকরা বলছেন, দেশটিতে পর্যাপ্ত পরিমাণে করোনা পরীক্ষা করা হচ্ছে না।

জেনরিক বলেন, সোমবার ব্রিটেনে ৮ হাজার ২৪০ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। গত সপ্তাহের শেষের দিকে ৯ শতাধিক স্বাস্থ্যকর্মীর করোনা পরীক্ষা করা হয়েছে।

তিনি বলেন, বর্তমানে আমাদের দিনে ১২ হাজার ৭৫০ জনের করোনা পরীক্ষার সক্ষমতা রয়েছে। আমরা গুরুতর পরিস্থিতিতে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী পরীক্ষার সক্ষমতা বাড়ানোর দিকে গুরুত্ব দিচ্ছি।

ব্রিটিশ এই মন্ত্রী বলেন, আমরা মনে করি, আগামী কয়েকদিনের মধ্যে আমাদের বর্তমান ১২ হাজার ৭৫০ জনের পরীক্ষার সক্ষমতাকে বাড়িয়ে ১৫ হাজারে নিতে পারবো। এটি উল্লেখযোগ্য পরিমাণে হলেও আমাদের যেরকম পরীক্ষা করা দরকার তেমন নয়। তবে এপ্রিলের মাঝের দিকে এই সংখ্যা বেড়ে ২৫ হাজারে পৌঁছাবে বলে প্রত্যাশা করছি।

ওডি/ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড